বুড়িমারীতে কোয়ারেন্টিনে থাকা ৩ শিক্ষার্থী করোনায় আক্রান্ত, ধরণ জানতে নমুনা ঢাকায়

0

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে কোয়ারেন্টিনে থাকা ভারতফেরত তিন বাংলাদেশি স্কুল শিক্ষার্থী করোনায় আক্রান্ত হিসাবে শনাক্ত হয়েছে। গত ২ মার্চ বুড়িমারী স্থলবন্দর দিয়ে  দেশে আসা এসব শিক্ষার্থী ভারতের একটি বোর্ডিং স্কুলের দশম শ্রেণির ছাত্র।

জানা গেছে, গত মাসের শেষ থেকে এ পর‌্যন্ত বুড়িমারী স্থলবন্দর দিয়ে ২০২  জন  বাংলাদেশি নাগরিক ভারত থেকে দেশে আসে। যাদের রাখা হয় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে। তৃতীয় দফায় আজ  রোববার, ১৬ মে কোয়ারেন্টিন থেকে  ছাড়পত্র পেয়েছে ২৩ জন। ওই ২৩ ব্যক্তির  করোনার নমুনা পরীক্ষা জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয় । সেই ফলাফল নেগেটিভ এসেছে।

এর আগে প্রথম দফায়  গত বৃহস্পতিবার কোয়ারেন্টিন থেকে  ছাড়পত্র পেয়েছে ছয়জন ও দ্বিতীয় দফায় গত শুক্রবার ছয়জন ছাড়পত্র পেয়েছেন।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পারসন ডা. কে এম তানজির আলম বলেন, করোনায় আক্রান্ত শিক্ষার্থীরা আপাতত ভালো আছে। তাদের নিবিড় পর্যবেক্ষণ করা হচ্ছে। কোনো সমস্যা দেখা দিলে দ্রæত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে ওই তিন শিক্ষার্থী করোনার ভারতীয় ভেরিয়েন্ট বা ধরণে আক্রান্ত কিনা-তা জানতে নমুনা ঢাকায় আইইডিসিআর-এ পাঠানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যবিভাগ।

এবি/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন