https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

বৃষ্টির কারণে আরও কয়েকটি ম্যাচ পণ্ড হতে পারে

ইংল্যান্ডে ক্রিকেট বিশ্বকাপে সামনে আরো কয়েকটি ম্যাচ বৃষ্টির কারণে স্থগিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে। এ তথ্য জানিয়েছে নটিংহ্যাম আবহাওয়া অধিদপ্তর।

ক্রিকেট বিশ্বকাপের ইতিহাসে বৃষ্টির কারণে এ পর্যন্ত সবচেয়ে বেশি স্থগিত হওয়া ম্যাচের সংখ্যা ২টি। যা ১৯৯২ ও ২০০৩ আসরে হয়েছিল। তবে চলতি বিশ্বকাপ শুরু হতে না হতেই ছাড়িয়ে গেছ আগের রেকর্ড।

মঙ্গলবার, ১১ জুন নটিংহ্যাম আবহাওয়া অধিদফতর থেকে আগামী ৪৮ ঘন্টার যে পূর্বাভাস দেওয়া হয়েছে, তা আদৌ সুখকর নয়।

আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে, বুধবারের পাশাপাশি প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবারও। আর তা চলবে প্রায় পুরো সপ্তাহ জুড়েই।

এবারের আসরে এরই মধ্যে পাকিস্তান-শ্রীলঙ্কা, উইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার তিনটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। আবহাওয়ার পূর্বাভাস মতে বিশ্বকাপের আরও কিছু ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হতে পারে। আর এর মধ্যে রয়েছে বুধবারের (১২ জুন) পাকিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচ এবং বৃহস্পতিবারের (১৩জুন) ভারত-নিউজিল্যান্ড ম্যাচ।

নটিংহ্যাম আবহাওয়া দফতর থেকে আরও জানানো হয়েছে, ভারী বৃষ্টির সম্ভাবনা ক্রমশ প্রবল হচ্ছে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১৩ অথবা ১৪ ডিগ্রির কাছাকাছি, আর সর্বনিম্ন ১০ ডিগ্রি। বইবে ঠাণ্ডা ও ঝড়ো হাওয়া। ফলে ধরেই নেওয়া যায়, চলতি বিশ্বকাপে আরও কয়েকটি ম্যাচ পণ্ড হতে চলেছে বৃষ্টির কারণে।

তবে বৃষ্টির কারণে ম্যাচ পণ্ড হলেও নেই কোনো রিজার্ভ ডে।

এ বিষয়ে আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন এক বিবৃতিতে জানিয়েছেন, টুর্নামেন্টের দৈর্ঘ্যের কথা চিন্তা করেই রিজার্ভ ডে রাখা হয়নি। এই টুর্নামেন্টের সাথে আরও অনেক কিছু জড়িয়ে আছে যা অত্যন্ত জটিল। সবকিছু চিন্তা করেই তারা এই সিদ্ধান্ত নিয়েছেন।

এনএইচ/ রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে

error

নিয়মিত সংবাদের জন্য সাবস্ক্রাইব করুন