বেরোবির উপ-উপাচার্য অবরুদ্ধ, ভিসিকে ক্যাম্পাসে ফেরাতে অবস্থান

0

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহকে ক্যাম্পাসে আসার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করা হচ্ছে। এতে অংশগ্রহণ করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা।

আজ বৃহস্পতিবার, ৭ জানুয়ারি  দুপুর থেকে উপ-উপাচার্য সরিফা সালায়া ডিনাকে প্রশাসনিক ভবনে অবরুদ্ধ করে কর্মসূচি শুরু করেন তারা। এসময় পতাকা বিকৃতি মামলার অন্যতম আসামী হাফিজুর রহমান সেলিমকেও অবরুদ্ধ করে রাখা হয়। 

অবস্থানকারীদের অভিযোগ, ভিসি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক শৃঙ্খলা ভেঙ্গে ফেলেছে।  মাসের পর মাস ক্যাম্পাসে অনুপস্থিত থেকে একের পর এক বিতর্কিত কর্মকান্ড করেই চলেছেন। নিয়ম-নীতির কোন তোয়াক্কাই করছেন না তিনি।

তারা গণমাধ্যমকে জানান, ভিসি ঢাকাতে থেকে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্নভাবে হয়রানি করছেন।  আমরা বারবার তার সাথে সাক্ষাতের চেষ্টা করে ব্যর্থ হয়েছি।

তাদের দাবি, ভিসি যেসব সমস্যা সৃষ্টি করেছেন তাকে এসেই সেসব সমস্যার সমাধান করতে হবে। তিনি না আসলে তাদের কর্মসূচি চলবে।

বিশ্ববিদ্যালয়ের অধিকার সুরক্ষা পরিষদের আহবায়ক ড. মতিউর রহমানের নেতৃত্বে  শিক্ষক সমিতির সাবেক সভাপতি গাজী মাজহারুল আনোয়ার ও ড. তুহিন ওয়াদুদ অবস্থান নিয়ে কর্মসূচি পালন করছেন।

কর্মসূচিতে আরও রয়েছেন,  বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান,  কর্মকর্তা এসোসিয়েশনের সভাপতি ফিরোজুল ইসলাম, কর্মচারী ইউনিয়নের সভাপতি নুর আলম প্রমুখ।

আরআই/রাতদিন