বেরোবি ভিসিকে ক্যাম্পাসে চায় শিক্ষক-শিক্ষার্থীরা, লিয়াজোঁ অফিস বন্ধের দাবি

0

ভিসি অধ্যাপক ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ক্যাম্পাসে সার্বক্ষণিক উপস্থিতি এবং ঢাকার লিয়াজোঁ অফিস বন্ধের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি শুরু করেছেন সাধারণ শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার, ২১ জানুয়ারি দুপুরে এ কর্মসূচি শুরু হয়।

শিক্ষার্থীরা জানান, বিশ^বিদ্যালয়ের বিভাগগুলোতে যোগ্য শিক্ষক থাকা সত্তে¡ও অবৈধভাবে একাই অনেকগুলো বিভাগের বিভাগীয় দায়িত্ব পালন করছেন ভিসি। তিনি সার্বক্ষণিক ঢাকায় অবস্থান করার কারণে বিভিন্ন সময়ে বিভাগীয় প্রধানের স্বাক্ষর নিতে হয়রানির শিকার হচ্ছেন শিক্ষার্থীরা।

তারা আরও জানান, ভিসি কলিমউল্লাহ ১৩০০ দিনের মধ্যে ১১০০ দিনই ক্যাম্পাসে অনুপস্থিত ছিলেন এবং ক্যাম্পাসে না এসে ঢাকার লিয়াজোঁ অফিস থেকে তিনি একের পর এক বিতর্কিত কর্মকাÐ করে চলেছেন। অবৈধভাবে বিভাগীয় প্রধান ও শিক্ষক নিয়োগসহ বিভিন্নভাবে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের হয়রানি করছেন। একের পর এক বিতর্কিত কর্মকাÐের জন্ম দিয়ে তিনি সারাদেশে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করছেন।

প্রসঙ্গত, গত এক বছরের বেশি সময় ক্যাম্পাসে আসেনি ভিসি কলিমউল্লাহ। শুক্রবার (১৫ জানুয়ারি) সকালের দিকে হঠাৎ করে ঢাকা থেকে ক্যাম্পাসে আসেন তিনি। তবে মূল প্রবেশ পথ ব্যবহার না করে বিশ্ববিদ্যালয়ের পেছনের দরজা দিয়ে ক্যাম্পাসে ঢোকেন।

বিষয়টি জানাজানি হলে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা তার সঙ্গে দেখা করার জন্য বিভিন্নভাবে চেষ্টা করেন। বাসভবন ঘেরাও করে সাড়ে তিন ঘণ্টা অবস্থান করেও তার সাক্ষাৎ পাননি। তাদের অভিযোগ, ভিসি তাদের আসার খবর পেয়ে বাসভবনের পেছনের দরজা দিয়ে লুকিয়ে ক্যাম্পাস ছেড়েছেন।

এবি/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন