শেকড়ের খবর সবার আগে

বোচাগঞ্জে সাবেক প্রতিমন্ত্রী’র ত্রয়োদশ মৃত্যুবার্ষিকী পালন

হাজারো মানুষের শ্রদ্ধার্ঘ্য অর্পণ, দোয়া মাহফিল ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী আব্দুর রৌফ চৌধুরীর মৃত্যুবার্ষিকী। তিনি দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ পরিবহন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি’র পিতা। এটি তাঁর ত্রয়োদশ মৃত্যুবার্ষিকী।

এ উপলক্ষে আজ বুধবার, ২১ অক্টোবর সকাল ৮.৩০ মিঃ দিনাজপুরের বোঁচাগঞ্জের সেতাবগঞ্জ পৌর এলাকার ধনতলা চৌধুরীপাড়াস্থ মরহুমের সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ পরিবহন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

এছাড়াও আব্দুর রৌফ চৌধুরী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও মরহুমের স্ত্রী রমিজা চৌধুরী, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরাম, বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পাল, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র আব্দুস সবুর, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক আফসার আলী, বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বিরল পৌরসভার মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর ও সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, বোচাগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি সজীব, সাধারন সম্পাদক আশরাফ আলী তুহিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ দেলোয়ার হোসেন বিপুল, সাধারণ সম্পাদক মোঃ ইমাদাদুল ইসলাম ইশান, সেতাবগঞ্জ প্রেসক্লাব, সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

এরপর সেখানে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় সেখানে মরহুমের প্রতি শ্রদ্ধা জানাতে সর্বস্তরের হাজারো মানুষের ঢল নামে।

এদিকে আব্দুর রৌফ চৌধুরী অডিটরিয়ামে বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী আব্দুর রৌফ চৌধুরী ২০০৭ সালের ২১ আগষ্ট মৃত্যু্বরন করেন।

জেএম/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন