মিরাজের সেঞ্চুরিতে বাংলাদেশের বড় সংগ্রহ, শুরুতেই হোচট ওয়েষ্ট ইন্ডিজের

0

মেহেদি মিরাজের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে বড় রান পেয়ে গেছে বাংলাদেশ। স্বাগতিকরা তুলেছে ৪৩০ রান। জবাব দিতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সফরকারীরা ১২ ওভারে ২ উইকেট হারিয়ে ২৮ রান তুলেছে।

ওপেনার ও অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েট ২২ রান করে ক্রিজে আছেন। তার সঙ্গী চারে নামা এনকুরুমা বোনার। এর আগে ওপেনার জোহান ক্যাম্পবেল ৩ রান করে মুস্তাফিজের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন। শাইনি ময়েসলিও ফেরেন একইভাবে মাত্র ২ রান করে।

টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশের পক্ষে ১০৩ রানের দারুণ ইনিংস খেলেন আটে নামা মেহেদি মিরাজ। এছাড়া সাকিব আল হাসান ৬৮ ও ওপেনার সাদমান ইসলাম খেলেন ৫৯ রানের ইনিংস।

মুশফিকুর রহিম-মুমিনুল হকরা বড় রান করতে না পারলেও দলের বড় রানে রাখেন অবদান। তারা যথাক্রমে করেন ৩৮ ও ২৬ রান। এছাড়া লিটন দাস ৩৮ এবং নাজমুল শান্ত ২৫ রান যোগ করেন। লোয়ার অর্ডারে দুই স্পিনার তাইজুল ইসলাম ১৮ ও নাঈম হাসান যোগ করেন ২৪ রান।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রথম ইনিংস থেকে বাঁ-হাতি অফ স্পিনার জোমেল ওয়ারিকেন তুলে নেন ৪ উইকেট। এছাড়া রাকিম কর্নওয়াল তুলে নেন দুটি উইকেট। একটি করে উইকেট পান কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল ও এনকুরুমাহ বোনার।

জেএম/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন