‘মৃত’ ফজিলাতুনকে ঢাকায় গিয়ে ‘জীবিত’ হতে হবে!

ফজিলাতুন নেসা (৮০) দীর্ঘদিন ধরে শয্যাসায়ী। অথচ জাতীয় পরিচয়পত্র ও ভোটার তালিকায় তাকে ২০১১ সালের ২০ জুলাই মৃত হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে।

ছেলে সন্তান না থাকায় তিনি তার মেয়ে হাসিনা খানমের পরিবারের সঙ্গে থাকেন। ভাতাভোগী হলেও বর্তমানে তিনি মৃত হিসাবে তালিকাভূক্ত হওয়ায় বয়স্ক ভাতা তুলতে না পারছেন না। একই কারণে স্বামী ও বাবার কাছ থেকে প্রাপ্ত সামান্য জমিও হস্তান্তর করতে পারছেন না।

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর ইউনিয়নের আনারপুরা গ্রামের প্রয়াত জয়নাল আবেদীনের স্ত্রী হাসিনা খানম।

জানা গেছে, ফজিলাতুন নেসার জাতীয় পরিচয় নম্বর ১৪৭৯৮৫৪২৬৫ ও ভোটার তালিকা নম্বর ৫৯১২৪৩৩১১২৯৫০২। জন্ম তারিখ ৫ জুলাই ১৯৪০। কয়েক বছর যাবত বয়স্ক ভাতাভোগী ছিলেন তিনি। সম্প্রতি বয়স্কভাতা কার্যক্রম অনলাইনে করতে গিয়ে দেখা যায় তিনি সরকারি নথিতে মৃত্যুবরণ করেছেন। এ কারণে আটকে যায় তার বয়স্কভাতা।

ফজিলাতুন নেসা জানান, কোন ছেলে সন্তান না থাকায় তিনি তার মেয়ে হাসিনা খানমের পরিবারের সঙ্গে থাকেন। বয়স্ক ভাতা বন্ধের কারণে তিনি আর্থিক সঙ্কটে রয়েছেন। সরকারি নথিতে তিনি মৃত হওয়ায় স্বামী ও বাবার কাছ থেকে প্রাপ্ত সামান্য জমিও হস্তান্তর করতে পারছেন না।

ভবেরচর ইউনিয়ন পরিষদের সচিব মোকারম হোসেন জানান, কীভাবে তিনি ভোটার তালিকা নম্বর ও জাতীয় পরিচয়পত্রে মৃত উপস্থাপিত হলেন তা বুঝতে পারছি না।

গজারিয়া উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, ঢাকায় নির্বাচন কমিশন সচিবালয়ে স্বশরীরে উপস্থিত হয়ে তাকে সংশ্লিষ্ট বিভাগে আবেদন করে ‘জীবিত’ হতে হবে।

এইচএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন

Материалы по теме:

কালীগঞ্জে বাদপড়া স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের নতুন তারিখ
লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ৮ ইউনিয়নের বাদপড়া স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের জন্য সময়সুচি  নির্ধারণ করেছে কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়। উপজেলা নির্বাচন কর্মকর্তা ফারুক আহমেদ গত ৯ জুন এক বিজ্ঞপ্তিতে জানান, আগামী ১৬ জুন থেকে ১৯ জুন পর্যন্ত এ চারদিন কালীগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বাদপড়া স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।   (adsbygoogle = window.adsbygoogle || ).push({}); ১৬ জুন  তুষভান্ডার ও ভোটমারী ইউনিয়নের বাদপড়া স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ হবে । ১৭জুন বিতরণ হবে মদাতী ইউনিয়ন ও দলগ্রাম ইউনিয়ন। ১৮ জুন বিতরণ হবে চন্দ্রপুর ইউনিয়ন ও গোড়ল ইউনিয়ন। ১৯ জুন চলবলা ইউনিয়ন ও কাকিনা ইউনিয়নের বাদপড়া স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে। উল্লেখ্য যে, গত ১৭ এপ্রিল ২০১৯ তারিখ থেকে শুরু হয়ে ১২ জুন ...
মদপানে প্রাণ হারালেন গাইবান্ধার তিন নারী
চামেলী, চায়না ও জোসনা। প্রথম দু’জন আপন বোন, পরের জন তাদের ফুপু। মদপান করে তাদের তিনজনেরই মৃত্যু হয়েছে। তাদের বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায়। শনিবার, ৯ ফেব্রুয়ারি ঢাকা ...
পোলাও সিদ্ধ হয়নি বলে বরপক্ষের হামলা, বিয়ে পন্ড
খাবারের কারণে এক বিয়ে বাড়িতে মারামারির ঘটনা ঘটেছে। শুধু মারামারিই নয় এতে বিয়েটাও ভেঙে গেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার, ৬ সেপ্টেম্বর মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার পোড়াচক ...
জাতীয় পরিচয়পত্র পাচ্ছেন শীঘ্রই ! ১৫ থেকে ১৭বছরের অর্ধকোটি নাগরিক
ভোটার তালিকায় নাম ওঠার আগেই জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পেতে যাচ্ছেন দেশের অর্ধকোটির বেশি নাগরিক। এদের বয়স ১৫ থেকে ১৭ বছর। শীঘ্রই জেলা ...