https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

ম্যাচ সেরার পুরষ্কার একে-৪৭ রাইফেল!

খেলোয়াড়দের পুরষ্কার হিসেবে নামি দামি জিনিসপত্র থেকে শুরু করে অর্থ দিয়েও পুরষ্কৃত করা হয়। কিন্তু এবার এক অদ্ভুত ধরনের পুরষ্কার দেয়া হয়েছে রাশিয়ায় আইস হকি খেলায়।

রাশিয়ার আইস হকি দল ইজতাল ইজেভ্যাক ৩-২ ব্যবধানে প্রতিপক্ষ কিলমেটকে হারিয়েছে। জয়ী দলের গোলরক্ষক সাভেলি কোনোনভকে ম্যাচ সেরার পুরস্কার হিসেবে দলের পক্ষ থেকে একটি ‘একে-৪৭’ (একে-ফোরটিসেভেন) রাইফেল দেয়া হয়েছে।

দলের সতীর্থরা কোনোনভকে সেরা খেলোয়াড় নির্বাচিত করেন। তিনি ম্যাচে ৩৮টি শটের মুখোমুখি হন। তার মধ্যে ৩৬টি শটই ফিরিয়ে দেন এই গোলরক্ষক। দলের ডেসিং রুমে তাকে তাই ওই আগ্নেয়াস্ত্র পুরস্কার হিসেবে দেয়া হয়।

রাশিয়ার আইস হকি দলের ওই গোলরক্ষক একে-৪৭ নিয়ে বেশ হাসি মুখে পোজও দিয়েছেন। পুরস্কার পেয়ে তিনি খুশি হয়েছেন বলেই মনে হচ্ছে। এ নিয়ে মজা করে একজন টুইট করেছেন, ‘খারাপ খেললেই গুলি করে দেবে।’

একে-৪৭ বর্তমান বিশ্বের অন্যতম ভারী আগ্নেয়াস্ত্রর একটি। এটি গ্যাস চালিত স্বয়ংক্রিয় অস্ত্র। এর ডিজাইনার রাশিয়ার (তৎকালীন সোভিয়েত ইউনিয়ন) মিখাইল কালাশনিকভ।

প্রসঙ্গত, এর আগেও ক্রীড়াঙ্গনে অদ্ভুত পুরস্কার দিতে দেখা গেছে। ক্যারোলিনা হ্যারিকেন নামক একজনকে কাঠ কাটার কুড়াল উপহার দেয়া হয়।

এনএইচ/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে