রংপুরের উন্নয়নে নানা উদ্যোগের কথা জানালেন সোনালী ব্যাংকের এমডি

0

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিশেষ সুবিধায় ঋণ দেয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন সোনালী ব্যাংকের সিইও এন্ড এমডি আতাউর রহমান প্রধান। ন্যুনতম সুদে কৃষকদের এই ঋণ দেয়া হবে। নাজুক শিক্ষাপ্রতিষ্ঠানের পাশে থাকবে সোনালী ব্যাংক। রংপুর বিভাগে নতুন শিল্প-কারখানা প্রতিষ্ঠায় উদ্যোক্তাদের বিশেষ সহায়তা দেবে সোনালী ব্যাংক- এরকম অনেক উন্নয়নমূখী প্রতিশ্রুতির কথা বলেছেন তিনি।

বুধবার, ৮ সেপ্টেম্বর দুপুরে রংপুর বিভাগের ব্যবসায়ী ও ব্যাংকারদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব প্রতিশ্রুতির কথা বলেন।

তিনি মন্তব্য করেন, রংপুরে গ্যাসের দামে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করে উন্নয়ন ও শিল্পায়ন তরাণ্বিত করা সম্ভব।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে রংপুর অঞ্চল এগিয়ে যাচ্ছে। উন্নয়নের প্রতিযোগিতায় টিকে থাকতে এখানকার মানুষের জন্য আরো বেশি কর্মসংস্থান প্রয়োজন। সরকারের বানিজ্য মন্ত্রীকে গ্যাসের দামে বিদ্যুৎ দেয়ার জন্য অনুরোধ করেছেন বলে জানান তিনি।

সোনালী ব্যাংকের রংপুর জেনারেল ম্যানেজার’স অফিসের ব্যবস্থাপনায় আরডিআরএস বাংলাদেশ ভবনের বেগম রোকেয়া মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

আতাউর রহমান বলেন, ‘দীর্ঘ দেড় বছর পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে। অনেক স্কুলের অবকাঠামো সুবিধা হ্রাস পেয়েছে। একই সাথে অন্যান্য সুযোগ সুবিধাও সংকুচিত হয়েছে। আমাদের ব্যাংকের সিএসআর এ্যাকটিভিটি রয়েছে। যদি কোনো নাজুক শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রস্তাব আসে, সোনালী ব্যাংক তাদের পাশে থাকবে।’

তিনি জানান, সোনালী ব্যাংকের বিদ্যমান যে সুদ আছে, তার চেয়ে অনেক কমে বিশেষ এই ঋণ পাবে কৃষকেরা। তবে যারা সবচেয়ে ভালো কৃষক ও সময় মতো টাকা পরিশোধ করবেন, তারাই এ সুযোগ পাবেন।

সভায় সোনালী ব্যাংকের রংপুরের জেনারেল ম্যানেজার (জিএম) রশিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মুরশেদুল কবীর। উপস্থিত ছিলেন সোনালী ব্যাংকের এজিএম আব্দুল বারেক চৌধুরী।

বিভাগীয় ব্যবসায়িক পর্যালোচনা ও মতবিনিময়ের এই সভায় ব্যাংকটির রংপুর বিভাগের আট জেলা ও উপজেলার বিভিন্ন শাখায় কর্মরত কর্মকর্তাগণ অংশ নেন।

জেএম/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন
মতামত দিন