https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

রংপুরে চাদা না পেয়ে ব্যবসায়ী হত্যাচেষ্টা: আসামীদের গ্রেপ্তার দাবীতে অবরোধ, মানববন্ধন

চাঁদা না দেয়ায় রংপুর মহানগরীর চারতলা মোড়ের বিকাশ ব্যবসায়ী রায়হানুল কবির লিটনকে কুপিয়ে হত্যাচেষ্টার ঘটনায় হামলাকারীরা গ্রেফতার না হওয়ার প্রতিবাদে ক্ষোভে ফুঁসে উঠেছেন স্থানীয় ব্যবসায়ীরা।

প্রতিবাদে রোববার, ২৬ জানুয়ারি বেলা দুইটা থেকে তিনটা পর্যন্ত চারতলা মোড়ে সড়ক অবরোধ ও মানববন্ধন করে তারা।

অবরোধকারীদের অভিযোগ, ঘটনার ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পুলিশ হামলাকারীদের গ্রেপ্তার করছে না। অথচ হামলাকারীরা এলাকাতেই প্রকাশে ঘুড়ে বেরাচ্ছে। হুমকি ধামকি দিচ্ছে।

ঘণ্টাব্যাপী এই অবরোধে নগরীর প্রধান সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ এসে হামলাকারীদের গ্রেফতারের আশ্বাস দিলে ব্যবসায়ীরা অবরোধ তুলে নেন।

হত্যাচেষ্টার শিকার বিকাশ ব্যবসায়ী রায়হানুল কবির লিপনের পিতা আব্দুল হামিদ জানান, ঘটনার ৭২ ঘন্টা পরেও পুলিশ হামলাকারীদের গ্রেফতার করতে পারে নি। উল্টো তারা আমাকে মামলা তুলে নেয়ার হুমকি ধামকি দিচ্ছে। আমি পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি।

গত বুধবার সন্ধ্যায় নগরীর চারতলা মোড়ের এসটিআর ট্রেডার্স নামের বিকাশ দোকানের মালিক রায়হান কবিরের কাছে ৫০০ টাকা চাঁদা দাবি করে স্থানীয় যুবক সুরাজ, ভিকি, রকি, রবি ও আতিক। চাঁদা না দিতে চাওয়ায় রাতে সন্ত্রাসীরা তার পথ রোধ করে চাপাতি দিয়ে কুপিয়ে তাকে গুরুতর জখম করে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতয়ারী জোনের এসি জমির উদ্দিন জানান, এ ঘটনায় একটি মামলা হয়েছে। আমরা আসামীদের গ্রেফতার করেছি। আধাঘন্টার মতো সময় সড়ক অবরোধ হয়েছিল। আমাদের সাথে কথা বলে ব্যবসায়ীরা অবরোধ তুলে নিয়েছেন।

জেএম/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।
fb-share-icon20
Tweet 20

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে