রংপুরে জাল টাকা তৈরীর কারখানা, আটক ১

রংপুর নগরী থেকে জাল টাকা তৈরি ও সরবরাহের অভিযোগে শামীম আহমেদ শ্যাম চৌধুরী (৩২) নামে এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় জাল টাকা তৈরীর সরঞ্জাম জব্দ করা হয়।

শনিবার, ৫ মার্চ দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১৩ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে রংপুর নগরীর ৩০ নং ওয়ার্ডের কুটিপাড়া গ্রামে অভিযান চালানো হয়। সেখান থেকে অবৈধ ভাবে জাল টাকা প্রস্তুত ও সরবরাহকারী শামীম আহমেদ শ্যাম চৌধুরীকে (৩২) হাতেনাতে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে নগদ ১৮ হাজার টাকা ও মোবাইল জব্দ করা হয়।

পাশাপাশি জাল টাকা তৈরির প্রিন্টার, ল্যাপটপ, মাউস, কীবোর্ড, বার্নিশ পাউডার, স্ট্যাপলার মেশিন, হেয়ার স্ট্রেটনার, র‌্যাপিং পেপার, আয়রন মেশিন, স্ট্যাম্প প্যাড, অবৈধ সিল, সিরিজ, কাঁচি, আইকা গাম, ট্রেসিং পেপারসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শ্যাম চৌধুরী অবৈধ জাল টাকার ব্যবসার অভিযোগ স্বীকার করেছেন। একটি সংঘবদ্ধ চক্রের মাধ্যমে দীর্ঘ দিন ধরে রংপুরসহ আশপাশের জেলাগুলোতে জাল টাকা সরবরাহ করে আসছিলেন তিনি।

অন্যদের আটকের জন্য র‌্যাবের কার্যক্রম অব্যাহত রয়েছে বলে ওই কর্মকর্তা জানান।

লাইক দিয়ে সাথে থাকুন