রংপুরে নকল ব্যান্ডরোল ছাপানোর ঘটনায় সেই তপুসহ ৩ জনের দায় স্বীকার

রংপুরের সিওবাজার এলাকার ‘এসকে প্রেস অ্যান্ড প্যাকেজিংয়ে’ বিড়ির নকল ব্যান্ডরোল ছাপানোর ঘটনায় গ্রেপ্তারকৃত তিনজন নিজেদের দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাদের মধ্যে বিনোদন কেন্দ্র ‘ভিন্নজগতের’ মালিক কামাল হোসেনের ছেলে তৌফিক হাসান তপুও আছেন। ওই ছাপাখানাটি ভিন্নজগতের সহযোগী প্রতিষ্ঠান।

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তম প্রসাদ পাঠক জানান, ছাপাখানার মালিক তৌফিক হাসান তপু, মমিনুল ইসলাম ও ইজিবাইক চালক আতিকুল ইসলাম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে তারা জাল ব্যান্ডরোল তৈরি ও সরবরাহ করার বিষয়টি স্বীকার করেছেন।

পুলিশের ওই কর্মকর্তা আরও জানান, তাদের স্বীকারোক্তিতে রংপুরে নকল ব্যান্ডরোল তৈরির মাধ্যমে রাজস্ব ফাঁকির বিষয়ে বেশ কিছু তথ্য পাওয়া গেছে।

গত বৃহস্পতিবার রাতে হারাগাছের নিউ সাহেবগঞ্জে একটি ইজিবাইকে অভিযান চালিয়ে প্রায় ৫৮ লাখ টাকা মূল্যমানের নকল ব্যান্ডরোল উদ্ধার কওে পুলিশ। এসময় চালক আতিকুল ইসলাম আতিককের তথ্যের ভিত্তিতে সিও বাজার এলাকায় এসকে প্রেস অ্যান্ড প্যাকেজিংয়ে অভিযান চালিয়ে ব্যান্ডরোল তৈরির প্লেটসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। একই সাথে ছাপাখানার মালিক তৌফিক হাসান তপুক ও মমিনুল ইসলাম নামের আারও দুজনকে গ্রেপ্তার করা হয়।

এবি/রাতদিন

This website uses cookies.