https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

রংপুরে পার্কিং জোন চালু, রাখা যাবে ১০০ গাড়ি

রংপুর নগরীর যানজট নিরসনে উদ্যোগ নিয়েছে মেট্রোপলিটন(আরপিএমপি) পুলিশের ট্রাফিক বিভাগ। যত্রতত্র গাড়ি পার্কিং রোধে টেনিস ক্লাবের সামনে নির্ধারিত পার্কিং জোন চালু করা হয়েছে। যেখানে অন্তত ১০০ গাড়ি রাখা যাবে বলে ধারণা পুলিশের।


আজ শনিবার, ৫ সেপ্টেম্বর এই পার্কিং জোনের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন আরপিএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম।


এসময় সেখানে ছিলেন আরপিএমপির অতিরিক্ত উপ পুলিশ কমিশনার উজ্জ্বল কুমার রায়, সহকারী পুলিশ কমিশনার ফরহাদ ইমরুল কায়েস, সহকারী পুলিশ কমিশনার (পরশুরাম জোন) শেখ মোহাম্মদ জিন্নাহ আল মামুন, টিআই (প্রশাসন, ট্রাফিক বিভাগ) দেলোয়ার হোসেন প্রমুখ।


আরপিএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম সাংবাদিকদের জানান, নগরীর যত্রতত্র গাড়ি পার্কিংয়ের কারণে আগে যে যানজটের সৃষ্টি হতো নতুন পার্কিং জোনের কারণে সেটি নিরসন হবে। গাড়ি পার্কিং করে যেন সাধারণ মানুষ তাদের কাজ সারতে পারেন সেজন্য প্রধান সড়কের একেবারে পাশে গাছের ছায়াতলে গাড়ি পার্কিংয়ের স্থান নির্ধারণ করা হয়েছে।


তিনি জানান, রংপুর নগরীতে এতদিন গাড়ি পার্কিংয়ের জন্য কোন নির্ধারিত স্থান ছিল না। এতে করে নগরীতে বিভিন্ন কাজে আসা মানুষজন যত্রতত্র গাড়ি পার্কিং করতেন। ফলে নগরীতে যানজট আরও বেড়ে যেত। নগরীতে যানজট কমাতে হলে সাধারন মানুষের সচেতনতা ও আন্তরিকতাও প্রয়োজন।

এইচএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে

Follow by Email