https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

রংপুরে বর্জ্য অপসারণ শুরু, ২৪ ঘন্টায় পরিচ্ছন্ন নগরীর নিশ্চয়তা মেয়রের

কোরবানির পশুর বর্জ্য অপসারণের লক্ষ্যে রংপুর সিটি করপোরেশন এলাকায় শুরু হয়েছে বর্জ্য অপসারণ কার্যক্রম। চব্বিশ ঘন্টার মধ্যে বর্জ্য অপসারণ ঘোষনা বাস্তবায়নের লক্ষে কাজ করছে সিটি করপোরেশন।

সোমবার, ১২ আগস্ট বেলা আড়াইটায় নগরীর শাপলা চত্বরে এই কার্যক্রমের উদ্বোধন করেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

উদ্বোধনকালে রসিক মেয়র বলেন, ‘সকাল সাড়ে ১১টার পর থেকে প্রত্যেক ওয়ার্ডে আমাদের পরিচ্ছন্নতা কর্মীরা গাড়ি ও ভ্যান নিয়ে বাড়ি বাড়ি যাচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে বর্জ্য অপসারণ করতে সিটির ৬২৭ জন পরিচ্ছন্নতা কর্মীকে তিনটি জোনে ভাগ করে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।’

তিনি বলেন, ‘যাতে সুষ্ঠুভাবে ২৪ ঘন্টার আগেই বর্জ্য অপসারণ সম্পন্ন হয়, সেজন্য তদারকি করছি। সবার সহযোগিতা পেলে ২৪ ঘন্টার মধ্যেই বর্জ্যমুক্ত রংপুর মহানগরী উপহার দেয়া সম্ভব হবে।’ 

এসময় রসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা আকতার হোসনে আজাদ, বর্জ্য ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর মাহাবুবার রহমান মঞ্জু, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর সেকেন্দার আলী, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের অঞ্চল প্রধান শাহিনুর রহমান শাহিন, মিজানুর রহমান মিজু, মোহাম্মদ হাসান রাহি, মেয়রের একান্ত সচিব কাজী জাহিদ হোসেন লুসিডসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বর্জ্য অপসারণে নাগরিকদের সুবিধার্থে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। ০১৭১৮৫৪৩১৫৭, ০১৭২৭৮৯৮১৯০, ০১৭২৩৮০৭৩৪৪, ০১৭৩৩৩৯০১৫০, ০১৭১৪৫৬৬৩৮৩ নম্বরে যোগাযোগ করে নগরবাসী কন্ট্রোল রুমের সহায়তা নিতে পারবেন।

সিটি করপোরেশন সুত্র জানিয়েছে, সংগ্রহ করা বর্জ্য নগরীর কলাবাড়ি, নাসনিয়া ও শরেয়ারতল এলাকায় ডাম্পিং করা হবে।

জেএম/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে