https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

রংপুরে বাল্যবিয়ে রোধে সচেতনতামূলক সভা

রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকির হোসেন বলেছেন, দেশের জনসংখ্যার এক চতুর্থাংশ কিশোর-কিশোরী ও যুব। তাদের কল্যাণ ও অগ্রগতির উপর জাতীর অগ্রযাত্রা নির্ভরশীল। তাই কিশোর-কিশোরীদের শিক্ষা অর্জনের পাশাপাশি সামাজিক মূল্যবোধ ও রীতি নীতি রক্ষা করে পরিবর্তনের হাওয়ায় সকল সামাজিক কুসংস্কার রোধ করে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

আজ বুধবার, ২ অক্টোবর দুপুরে রংপুর নগরীর একটি কনভেনশন সেন্টারে আমার চোখে বদলে যাওয়া এক তথ্য চিত্র প্রদর্শনী ও রংপুর জেলার পীরগাছা উপজেলার ৩৪টি গ্রামে বাল্যবিয়েকে প্রভাবিত করে এমন সামাজিক রীতিনীতি পরিবর্তনের মধ্য দিয়ে বাল্যবিয়ে প্রতিরোধে কাজ শুরুর এক অবহিতকরণ সভায় এ সব কথা বলেন তিনি।

এসময় আরো বক্তব্য রাখেন কেয়ার বাংলাদেশ টিপিং পয়েন্ট প্রকল্পের আয়োজনে কিশোরীদের তোলা কথা চিত্র প্রদর্শনী ও অবহিতকরণ এই সভায় রংপুর সরকারী বেগম রোকেয় অধ্যক্ষ প্রফেসর খন্দকার মোফাখখারুল ইসলাম, রংপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক মিজানুর রহমান, যুবউন্নয়নের উপ-পরিচালক দিলগীর আলম ও কেয়ারের প্রজেক্ট ম্যানেজার রফিকুল ইসলাম।

এতে সরকারী বেগম রোকেয়া কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দেড় শতাধিক কিশোর-কিশোরী অংশ নেন।

উল্লেখ্য, পীরগাছা উপজেলার গ্রামগুলোতে মূলত ১২-১৬ বছর বয়সী কিশোরী ও কিশোরদের নিয়ে দল গঠনের পাশাপাশি তাদের মা, বাবা, ধর্মীয় নেতা, ইউপি সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে  একজোটে কাজ শুরু করেছে টিপিং পয়েন্ট প্রকল্প।

এনএইচ/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে