https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

রংপুরে বেড়েছে অপরাধ, মে মাসে ৭ খুন ১৪ ধর্ষণ

মে মাসে খুন হয়েছেন ৭ জন। ধর্ষণের শিকার হয়েছে ১৪ নারী বা শিশু। আর পুরো মাসে প্রতিদিন গড়ে একজন করে নারী বা শিশু নির্যাতনের শিকার হয়েছেন। এ চিত্র রংপুর জেলার।

সোমবার, ৯ জুন দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় এ চিত্র উঠে আসে। জেলা প্রশাসক এনামুল হাবিবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মুহাম্মদ আবদুল আলীম মাহামুদ, পুলিশ সুপার মিজানুর রহমান প্রমুখ।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, গত মে মাসে জেলায় খুন হয়েছে ৫টি ও মেট্রোপলিটন এলাকায় খুন হয়েছে ২টি। জেলায় নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছে ২৯ জন এবং মেট্রোপলিটন এলাকায় নির্যাতনের শিকার হয়েছে ৬ জন।

ধর্ষণের শিকার ১৪ জনের মধ্যে মেট্রোপলিটন এলাকায় ৬ জন এবং জেলার ৮ উপজেলায় ৮ জন।

এছাড়া অস্ত্র আইনে মামলা হয়েছে ৩টি। এর মধ্যে জেলায় ১টি এবং মেট্রোপলিটন এলাকায় ৩টি। চুরির ঘটনা ঘটেছে ৬টি। জেলায় অন্যান্য অপরাধ সংগঠিত হয়েছে ১৬১টি আর মেট্রোপলিটন এলাকায় হয়েছে ৫০টি।

অপরাধ পর্যালোচনায় দেখা গেছে, গত এপ্রিল মাসের চেয়ে মে মাসে খুন বেড়েছে একটি। তবে এপ্রিল মাসের চেয়ে মে মাসে চুরি কমেছে। মাদকবিরোধী অভিযান এপ্রিল মাসের চেয়ে মে মাসে কম হয়েছে। নারী শিশু নির্যতন এপ্রিল মাসের চেয়ে মে মাসে কমলেও ধর্ষণের সংখ্যা একটি বেড়েছে। অন্যান্য অপরাধ এপ্রিল মাসের চেয়ে ৭০টি বেড়েছে। মোট অপরাধও কিছুটা বেড়েছে।

এইচএ/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে

error

নিয়মিত সংবাদের জন্য সাবস্ক্রাইব করুন