https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

রংপুরে ভ্রাম্যমাণ আদালত, প্রতিবাদে দোকান বন্ধ করে সড়ক অবরোধ

রংপুরে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে অভিযান পরিচালনায় নেমে ব্যবসায়ীদের তোপের মুখে পড়েছে ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আদালত পরিচালনাকারীদের সামনেই বিক্ষোভ মিছিল করে দোকনপাট করে দেন ব্যবসায়ীরা।

শনিবার, ২১ মার্চ দুপুরে রংপুর নগরীর জেলা পরিষদ মিনি মার্কেট ও নবাবগঞ্জ বাজারে অভিযানকালে এ ঘটনা ঘটে।

ভ্রাম্যমাণ আদালত অস্বাভাবিকভাবে জরিমানা করেছে- ব্যবসায়ীদের এমন অভিযোগে নবাবগঞ্জ বাজারের সকল দোকানপাট বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন তারা।

এদিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত বিন কুতুব বলেন, অভিযানের সময় বেশ কিছু দোকানে মূল্য তালিকা না থাকাসহ অতিরিক্ত দামে পণ্য বিক্রি করতে দেখা যায়। এসময় মুগ্ধ ট্রের্ডাস, মুন্না ডাল ঘর ও টুপি ডাল ঘরকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

করোনার অযুহাতে চাল, ডালসহ নিত্যপণ্যের দাম বাড়িয়েছে অসাধু ব্যবসায়ীরা। এ পরিস্থিতিতে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে নিয়মিত অভিযান পরিচালনা অব্যহত থাকবে বলেও জানান এই ম্যাজিস্ট্রেট।

অভিযানের সময় রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সৈয়দ এনামুল কবীরসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে নবাবগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক আকবর আলী বলেন, ভ্রাম্যমান আদালতের এই জরিমানা বেআইনি। আদালত অন্যায়ভাবে ব্যবসায়ীদের জিম্মি করে জরিমানা আদায় করছে। এর সুরাহা না হওয়া পর্যন্ত বাজারের সকল দোকনপাট বন্ধ থাকবে।

এ অবস্থায় সব দোকানপাট বন্ধ করে দিয়ে বিক্ষোভ শুরু করেন ওই ব্যবসায়িরা। পরে সড়কও অবরোধ করেন তারা।

জেএম/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।
Tweet 20

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে