শেকড়ের খবর সবার আগে

রংপুরে রোববার থেকে লাগাতার আন্দোলনের হুমকি সাংবাদিকদের

ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের রংপুর অফিসের ক্যামেরাপার্সন লেমন রহমানকে বেধড়ক মারধরের জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে মেট্রোপলিপটন পুলিশ কমিশনারের কাছে স্মারকলিপি দিয়েছে সাংবাদিক সমাজ।

আজ ১৯ নভেম্বর দুপুরে রংপুরে কর্মরত সাংবাদিক সমাজের আহবায়ক একুশে টেলিভিশন, সংবাদ ও বাংলা ট্রিবিউনের বিভাগীয় প্রতিনিধি লিয়াকত আলী বাদল স্বাক্ষরিত স্মারকলিপি তুলে দেন সাংবাদিকরা। স্মারকলিপিতে বলা হয়, শনিবারের মধ্যে নির্যাতনকারী পুলিশ কর্মকর্তা ও সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা না হলে রোববার থেকে লাগাতর আন্দোলনে যাবে সাংবাদিকরা।

এদিকে ঘটনা পর গঠিত জেলা প্রশাসন, সিটি করপোরেশন ও মেট্রোপলিটন পুলিশের তদন্ত কমিটির প্রতিবেদন শনিবারের জমা দেওয়া হবে বলে জানা গেছে।

মেট্রোপলিটন পুলিশ সূত্র জানায়, সিসিটিভি ফুটেজ, ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। সেগুলো পর্যালোচনা করা হচ্ছে। এছাড়াও ঘটনার সময় উপস্থিত পুলিশ সদস্য, সাধারণ মানুষ, জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ও সাংবাদিকদের সাক্ষ্য গ্রহণের কাজ চলছে।

গত মঙ্গলবার সিটি করপোরেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় সাধারণ মানুষের ওপর পুলিশের লাঠিচার্জের ছবি ধারণ করতে গেলে ১০ থেকে ১২ জন পুলিশ সদস্য লাঠি ও বন্দুকের বাট দিয়ে বেধড়ক পিটিয়ে ও বুট জুতা লাথি মারে লেমনকে। পরে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসাপাতালের সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়।

এবি/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন