শেকড়ের খবর সবার আগে

রংপুরে সকল করোনাআক্রান্তের বাড়ীতে পৌঁছাচ্ছে জেলা প্রশাসনের উপহার

রংপুরে করোনায় আক্রান্ত রোগীদের উপহার সামগ্রী পাঠাচ্ছে জেলা প্রশাসন। আক্রান্ত প্রত্যেক ব্যাক্তির বাড়ি বাড়ি এসব উপহার পৌঁছে দেওয়া হচ্ছে।

এরই অংশ হিসেবে মঙ্গলবার, ১৯ মে দিনব্যাপী নগরীর বিভিন্ন যায়গায় উপহার পৌঁছে দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনায় আক্রান্ত রোগী ও তার পরিবারের সদস্যরা যেন নিজেদের অসহায় কিংবা একা না ভাবেন এবং তাদের দৈনন্দিন জিনিসপত্রের যাতে অভাব দেখা না দেয় সেজন্য জেলা প্রশাসক আসিব আহসানের নির্দেশে করোনায় আক্রান্তদের বাড়িতে এসব উপহার পৌঁছে দেওয়া হচ্ছে।

নগরীর জুম্মাপাড়া, পাকারমাথা, পর্যটন পাড়া, সবুজপাড়াসহ বিভিন্ন এলাকায় করোনায় আক্রান্ত রোগীদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়। এসব উপহারের মধ্যে ছিল, আতপ চাল, সেমাই, চিনি, দুধ, তেল, ডিম, চা, লবঙ্গ, লেবুসহ বিভিন্ন খাদ্য সামগ্রী। এ সময় করোনা রোগীদের সার্বিক বিষয়ে খোঁজ-খবর নেওয়া ও করোনা ভাইরাসের সংক্রমন রোধে নগরীর জনসাধারণকে সচেতন করা হয়।

এ বিষয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বলেন, করোনা আক্রান্ত ও তাদের পরিবার লকডাউনে রয়েছে। তাই জেলা প্রশাসনের উদ্যোগে খাদ্যসামগ্রীসহ বিভিন্ন উপকরণ বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছি। এছাড়াও করোনা প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম চলছে। জেলা প্রশাসন করোনা মোকাবিলায় সকল ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। এ সময় তিনি সকলকে নিয়ম মেনে চলা ও সতর্ক থাকার আহবান জানান।

এদিকে শিশু পুষ্টি নিশ্চিতে জেলা প্রশাসনের উদ্যোগে নগরীর দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়, লায়ন্স স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে ৯৫ জনের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সুজি, চিনি, দুধ, ডিমসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

জেএম/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন