রংপুরে ৫৮ লাখ টাকার নকল ব্যান্ডরোল উদ্ধার, ‘ভিন্নজগতের’ মালিকের ছেলে গ্রেপ্তার

রংপুর নগরীর সিও বাজার এলাকার ‘এসকে প্রেস অ্যান্ড প্যাকেজিং’ নামের একটি ছাপাখানায় দীর্ঘদিন ধরে বিড়ির নকল ব্যান্ডরোল তৈরি করা হচ্ছিল বলে জানতে পেরেছে পুলিশ। সেখান থেকে ছাপানো ৫৮ লাখ টাকার নকল ব্যান্ডরোলসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। কিছু বিড়ি কারখানার অসাধু মালিকরা এসব ব্যান্ডরোল ব্যবহার করে সরকারকে রাজস্ব ফাঁকি দিয়ে আসছে বলে অভিযোগ রয়েছে।

পাগলাপীর এলাকার বিনোদন কেন্দ্র ‘ভিন্নজগতের’ সহযোগী প্রতিষ্ঠান ওই ছাপাখানাটি। পুলিশ ওই বিনোদন কেন্দ্রের মালিক কামাল হোসেনের ছেলে তৌফিক হাসান তপুসহ তিনজনকে গ্রেপ্তার করেছে।

গতকাল বৃহস্পতিবার রাতে হারাগাছ থানার নিউ সাহেবগঞ্জ থেকে একটি ইজিবাইকে অভিযান চালিয়ে প্রায় ৫৮ লাখ টাকা মূল্যমানের বিড়ির নকল ব্যান্ডরোল উদ্ধার করে পুলিশ। এসময় চালক আতিকুল ইসলাম আতিককে গ্রেপ্তা করা হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারি পুলিশ কমিশনার (মাহিগঞ্জ জোন) মো. আল ইমরান হোসেন জানান, আতিকের দেয়া তথ্যের ভিত্তিতে এসকে প্রেস অ্যান্ড প্যাকেজিংয়ে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে নকল ব্যান্ড রোল তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। এসময় তৌফিক হাসান তপুকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে মমিনুল ইসলাম ও রবিউল ইসলাম রুবেল নামের দুজনকে গ্রেপ্তা করা হয়।

তপুকে উদ্ধৃত করে পুলিশ জানায়, ছাপাখানাটি তারা হারাগাছের বালাটারি রামেগোবিন্দ এলাকার সিরাজুল ইসলামের ছেলে রবিউল ইসলাম রুবেলকে ভাড়া দিয়েছেন।

এইচএ/রাতদিন

This website uses cookies.