রংপুর অঞ্চলে এক বছরের মধ্যে বেশকিছু ইন্ডাস্ট্রি হবে: বাণিজ্যমন্ত্রী

0

গত বছরের তুলনায় আগামী রমজানে টিসিবির মাধ্যমে দ্বিগুন খাদ্যপণ্য আমদানি করে বাজারকে সহনীয় পর্যায়ে রাখা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, ‘রমজান মাসকে ঘিরে যথেষ্ট পরিমান পণ্য আমদানির চিন্তা রয়েছে। কোন অবস্থাতেই যেন পণ্য নিয়ে সাধারণ মানুষের সমস্যা না হয় সেদিকটা দেখছে সরকার’।

তিনি আরও বলেন, ‘ধান্তর্জাতিক বাজারে ভোজ্য তেলের দাম বৃদ্ধি পাওয়ায় প্রয়োজনে রমজান মাসে ভর্তুকি দিয়ে সাধারণ মানুষের কাছে ভোজ্যতেল পৌঁছে দেয়া হবে। টিসিবিও সেভাবে প্রস্তুতি নিয়েছে’।

আজ রোববার, ২১ ফেব্রুয়ারি রংপুর জেলা পরিষদের বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আমরা আন্তর্জাতিক কিছু বিনিয়োগকারীকে এ অঞ্চলে আনার চেষ্টা করছি। এক থেকে দেড় বছরের মধ্যে বেশ কিছু ইন্ডাস্ট্রি এখানে গড়ে উঠবে। রংপুরে গ্যাস আসছে। আমরা চাই রংপুর অঞ্চলে শ্রমঘন এলাকা করা হোক। তবে বিনিয়োগকারীরা ব্যবসায় লাভ-লোকসান খোঁজেন। আমি চেষ্টা করছি বিনিয়োগকারীদের জন্য কিভাবে ১০ বছর কর মওকুফসহ বিদ্যুতে ভর্তুকি প্রদান করা যায়। এসব সুবিধা দিয়ে আমরা বিনিয়োগকারীদের আকৃষ্ট চেষ্টা করছি এ অঞ্চলে শিল্প-কারখানা স্থাপনে।

উদ্বোধনী অনুষ্ঠানে সেখানে ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, প্রধান নির্বাহী কর্মকর্তা নাজমুল হুদা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু প্রমুখ।


এবি/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন