রংপুর আরডিআরএস ভবনে মুজিব কর্ণার, যেন একখন্ড বাংলাদেশ

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে রংপুরে মুজিব কর্নার স্থাপন করা হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ এর উদ্যোগে এই স্থাপনা।

আজ মঙ্গলবার, ৩১ আগস্ট দুপুরে রংপুরে আরডিআরএস বাংলাদেশ ভবনে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

ভবনের রোকেয়া মিলনায়তনের নিচতলায় স্থাপিত মুজিব কর্নারের উদ্বোধন করেন মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটির (এমআরএ) এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মো. ফসিউল্লাহ। তিনি ঢাকা থেকে ভার্চুয়ালি এই অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন।

এ কর্নারে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বই, তার ছবি এবং অন্যান্য স্মৃতিচিহ্ন প্রদর্শিত হচ্ছে, যার মাধ্যমে তার জীবন ও কীর্তি সম্পর্কে জানা যাবে। স্বাধীনতার আন্দোলন সংগ্রামে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মজীবনের সার্বিক চিত্র ফুটে উঠেছে বঙ্গবন্ধু কর্নারে, যা আজকের নতুন প্রজন্মের জন্য অনুপ্রেরণা জোগাবে বলে আশাবাদ জানিয়েছেন উদ্যোক্তারা।

উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় মো. ফসিউল্লাহ বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ দুটি একই শব্দ। যা বঙ্গবন্ধু, তাই বাংলাদেশ। বঙ্গবন্ধু শুধু দেশকে স্বাধীনতা অর্জনে নেতৃত্বই দেননি, তিনি দেশের আর্থসামাজিক উন্নয়নে একটি শক্ত ভিতও তৈরি করে দিয়েছিলেন।

অনুষ্ঠানে আরডিআরএস স্ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান শিব নারায়ন কৈরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, রংপুর বিভাগের অতিরিক্ত কমিশনার (যুগ্ম সচিব) মো. জাকির হোসেন। এতে স্বাগত বক্তব্য রাখেন, আরডিআরএস বাংলাদেশের নির্বাহী পরিচালক তপন কুমার কর্মকার।

এ সময় আরডিআরএস বাংলাদেশ-এর হেড অব অ্যাডমিন অ্যান্ড জেনারেল সার্ভিস নজরুল গনি, হেড অব মাইক্রোএন্টারপ্রাইজ রবিন চন্দ্র মন্ডল, রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সরকারসহ বিভিন্ন মিডিয়ার গণমাধ্যমকর্মী ও আরডিআরএস’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেএম/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন
মতামত দিন