https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

রংপুর পুলিশ লাইন্স কলেজে একাদশে ভর্তির নীতিমালায় শিক্ষার্থীরা ক্ষুব্ধ

ভর্তির নীতিমালা অনুযায়ী একাদশে অগ্রাধিকার ভিত্তিতে নিজ কলেজে ভর্তি এবং গ্রেড পয়েন্ট কমানোর দাবিতে বিক্ষুব্ধ হয়ে উঠছে রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

দাবি আদায়ে মঙ্গলবার, ১৪ মে তারা কলেজের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ একাদশে ভর্তির ক্ষেত্রে সর্বনিম্ন জিপিএ-৫ উল্লেখ করে নোটিশ দিয়েছে। নোটিশে বলা হয়, ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগে ভর্তির ক্ষেত্রে জিপিএ- ৫.০০ ছাড়া (নিজ প্রতিষ্ঠানের ক্ষেত্রেও) অনলাইনে আবেদন করতে হবে। সেখানে আরও বলা হয়, শিক্ষাবোর্ড জিপিএ-৫.০০ এর নিচে আবেদনপত্র গ্রহণ করলেও পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ আবেদনপত্র বিবেচনা করবে না।

কর্তৃপক্ষের এ সিদ্ধান্তকে হটকারী উল্লেখ করে শিক্ষার্থীরা নিজ প্রতিষ্ঠানে অগ্রাধিকার ও ভর্তির ক্ষেত্রে জিপিএ কমানোর দাবিতেই আন্দোলনে নেমেছে।

শিক্ষার্থী ফয়সাল রেজা জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

রাশিদ,  সুমাইয়া সুমিসহ একাধিক শিক্ষার্থী রাতদিননিউজকে বলেন, আমরা অনেকেই সামান্য পয়েন্টের কারনে জিপিএ ফাইভ পাইনি। কিন্তু আমাদের থেকে অনেক খারাপ ছাত্র আছে যারা জিপিএ-৫ পেয়েছে। তাহলে তারা সুযোগ পেলেও কর্তৃপক্ষের কারণে আমরা ভর্তির সুযোগ থেকে বঞ্চিত হতে যাচ্ছি।

বিষয়টি নিয়ে জানতে চাইলে রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. কেএম জালাল উদ্দিন আকবর বলেন, ‘পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক ওই নোটিশ দেয়া হয়েছে। সিদ্ধান্ত পরিবর্তন করতে হলে আবারও পরিচালনা কমিটির সিদ্ধান্ত লাগবে।’

এইচএ/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে

error

নিয়মিত সংবাদের জন্য সাবস্ক্রাইব করুন