রংপুর বিভাগে বৃষ্টি হতে পারে বৃহষ্পতিবার, বিদায় নেবে শৈত্যপ্রবাহ

দেশের বিভিন্ন জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ প্রশমিত হতে পারে। আর বৃহষ্পতিবার রংপুর বিভাগসহ দেশের মধ্যাঞ্চলে হালকা বৃষ্টিপাত হতে পারে।

মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে পরবর্তী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়া অফিস জানায়, দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, রাজশাহী, পাবনা, মৌলভীবাজার জেলাসমূহ ও সীতাকুণ্ডু উপজেলার ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। এসময়ে তা তা প্রশমিত হতে পারে। বৃহষ্পতিবার ভোররাত থেকে দুপুর পর্যন্ত হালকা বৃষ্টিপাত হতে পারে রংপুর ও রাজশাহী বিভাগে।

এসময় দিনের তাপমাত্রা বাড়বে তবে শুক্র ও শনিবার রাতের তাপমাত্রা কমে যেতে পারে। আগামী রোববার থেকে সামগ্রিক তাপমাত্র বাগতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ এবং কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

মঙ্গলবার সীতাকুণ্ডে সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

দেশের অন্যান্য অঞ্চলের তাপামাত্রা ছিলো, ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ২, ময়মনসিংহে ১১ দশমিক ৪, চট্টগ্রামে ১৩ দশমিক ৫, সিলেটে ১২ দশমিক ৪, রাজশাহী ৯ দশমিক ৪, রংপুরে ১০ দশমিক ৮, খুলনায় ১৩ এবং বরিশালে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এসআই/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন