https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

রংপুর-মুর্শিদাবাদ চলবে ট্রেন, শিলিগুড়ি হয়ে ‘বাংলাবান্ধা’ যাবে নেপাল: রেলমন্ত্রী

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, রংপুর থেকে ভারতের মুর্শিদাবাদ পর্যন্ত সরাসরি ট্রেন চলবে। রাজশাহী থেকে পঞ্চগড় হয়ে নেপাল যাবে  ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’। ভবিষ্যতে ভুটানের সঙ্গে আমাদের রেল যোগাযোগ স্থাপন হবে।

আজ বৃহস্পতিবার, ১৫ অক্টোবর পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে মন্ত্রী উপস্থিত থেকে রাজশাহী-পঞ্চগড় রুটে ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধনকালে এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, রংপুর থেকে ভারতের মুর্শিদাবাদ, রাজশাহী থেকে সরাসরি পঞ্চগড়ের বাংলাবান্ধা হয়ে ভারতের শিলিগুড়ির ওপর দিয়ে নেপালে যাবে ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’। ইতোমধ্যে ভারত সরকারের সঙ্গে কথা হয়েছে। তারা পঞ্চগড় থেকে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে শিলিগুড়ি পর্যন্ত রেল যোগাযোগ সম্প্রসারিত করার আগ্রহ প্রকাশ করেছের। খুব শিগগিরই পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত রেললাইন সম্প্রসারণ করা হবে। 

তিনি আরও বলেন, বর্তমান সরকার রেল যোগাযোগ ব্যবস্থার ওপর বিশেষ গুরুত্ব দিয়েছে। বঙ্গবন্ধু সেতুর পাশে আরেকটি রেলসেতু হচ্ছে ডুয়েল গেজের। এটা হবে ডবল লাইন। আগামী ২৫ নভেম্বর প্রধানমন্ত্রী নতুন এই রেল সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন।

এইচএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে

Follow by Email