https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

রংপুর সিটিতে গোডাউন না হলে সার উত্তোলন বন্ধ

রংপুর জেলার মধ্যবর্তী স্থান সিটি করপোরেশন এলাকায় সারের বাফার গোডাউন নির্মাণের দাবি জানিয়েছে জেলা ফার্টিলাইজার অ্যাসোসিয়েশন। দাবি আদায় না হলে সার উত্তোলন বন্ধের ঘোষণাও দিয়েছে তারা।

রবিবার, ১৬জুন দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

রংপুর জেলা ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলহাজ মোতাহার হোসেন মন্ডল মওলা, সহ সভাপতি এসএম বদরুদ্দোজা, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আলী হাকিম, মাহফুজার রহমান, কোষাধ্যক্ষ শফিকুল ইসলাম শফিক, ডিলার অধ্যাপক মাজেদ আলী বাবুল, মিঠু পাটোয়ারী প্রমুখ।

বক্তারা বলেন, রংপুর জেলায় সার সংরক্ষণ ও আপদকালীন সার বিপণনের জন্য বিসিআইসি কর্তৃক ২০ হাজার মেট্রিকটন ধারণ ক্ষমতাসম্পন্ন সার গোডাউন নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যা একনেকে অনুমোদনও দেওয়া হয়েছে। কিন্তু একটি কুচক্রী মহল রংপুর জেলার মধ্যবর্তী স্থান সিটি করপোরেশন এলাকায় সার গোডাউন নির্মাণ না করে শহর থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে মিঠাপুকুর উপজেলার বৈরাতি এলাকায় নিয়ে যাওয়ার জন্য ষড়যন্ত্র করছে। যদি জেলার মধ্যবর্তী স্থান রংপুর সিটি করপোরেশন এলাকায় সার গোডাউন নির্মাণ করা না হয় তাহলে জেলার সকল সার ডিলার সার উত্তোলন ও বিপণন বন্ধ করে দিতে বাধ্য হবে। তাই কৃষক ও সার ডিলারসহ জনগণের সুবিধার্থে সিটি করপোরেশন এলাকায় সারের বাফার গোডাউন নির্মাণের দাবি জানান তারা।

এইচএম/ রাত দিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে

error

নিয়মিত সংবাদের জন্য সাবস্ক্রাইব করুন