https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

রংপুর হবে শিশুবান্ধব নগরী

রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, রংপুর সিটি কর্পোরেশন হবে শিশুবান্ধব নগরী, যেখানে শিশুর বিকাশে কোন বাধা থাকবে না, শিশুরা ইচ্ছে মতো আগামীর জন্য বড় হবে, নিজে আলোকিত হয়ে পরিবার, সমাজ ও দেশকে আলোকিত করবে।

বৃহস্পতিবার, অক্টোবর বিকেলে রংপুর সিটি কর্পোরেশনের হলরুমে ইউনিসেফ রংপুর এর আয়োজনে শিশু বান্ধব নগরী বিষয়ক আলোচনায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিশু বান্ধব নগরী গড়ার উদ্যোগ হিসেবে শিশুদের চলাচল ও শিক্ষা প্রতিষ্ঠানের যাতাযাতের জন্য ফুটওভার ব্রীজ নির্মাণ, ফুটপাত দখলমুক্ত, খেলাধুলার পরিবেশ তৈরী, সাহিত্য-সংস্কৃতির বিকাশে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজনসহ বিভিন্ন উদ্যোগ গ্রহণের কথা বলেন সিটি মেয়র।

এ সময় তিনি অটো রিক্সা ও ব্যাটারি চালিত রিক্সা ধুমপানমুক্ত করার জন্য ধুমপান বিরোধী স্টিকার লাগানো এবং ধুমপায়ীদের জন্য নির্দিষ্ট এলাকা নির্ধারণের নির্দেশ দেন।

আলোচনায় বক্তব্য রাখেন ইউনিসেফ এর রংপুর ও রাজশাহী বিভাগের প্রধান নাজিবুল্লাহ হামীম, রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, ইউনিসেফ এর রংপুর ও রাজশাহী বিভাগের যোগাযোগ উন্নয়ন কর্মকর্তা মঞ্জুর আহমেদ, শিক্ষা কর্মকর্তা সিফাত-ই-ইসলাম, রংপুর সিটি কর্পোরেশনের তত্ত¡াবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, ডাঃ মোঃ মেফতাহুল ইসলাম।

ইউনিসেফ রংপুর সিটি কর্পোরেশনের সমন্বয়কারী জান্নাতুল ফেরদৌস সুমির সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনায় অংশ নেন শিশু শিক্ষার্থী ফারিহা তাসমিন ও আয়শা মাহজাবিন, সাংবাদিক রেজাউল করিম জীবন, সাংবাদিক আব্দুর রহমান মিন্টু ও সাংবাদিক সাইফুল ইসলামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও দপ্তরের প্রতিনিধিবৃন্দ।

আলোচনায় রংপুর সিটি কর্পোরেশনকে শিশু বান্ধব নগরী হিসেবে গড়ে তোলার জন্য কি কি পদক্ষেপ নেয়া দরকার সেগুলো বিষয়ে আলোচনা হয় এবং উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে