https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

রংপুর-৩ আসনের উপনির্বাচনে ব্যবহারের জন্য আনা ইভিএম ক্ষতিগ্রস্ত আগুনে

রংপুর-৩ আসনের উপনির্বাচনের জন্য আনা নতুন কিছু ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। এই আসনের সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণের কথা রয়েছে।

একটি সংবাদমাধ্যমের খবরে বলা হয়, গতকাল রোববার, ৮ সেপ্টেম্বর এসব মেশিন নির্বাচন কমিশনে (ইসি) আনা হয়। পরে সেগুলো কমিশনের বেসমেন্টে সংরক্ষণ করা হয়। রাতে অগ্নিকাণ্ডের ঘটনায় সেখানে থাকা কিছু ইভিএমের মনিটর ও ক্যাবল পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় কিছু মেশিনও।

এ বিষয়ে  ‘ইভিএম ব্যবহার’ শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক (পিডি) লেফটেন্যান্ট কর্নেল মো. কামাল উদ্দিন সংবাদমাধ্যমকে বলেন, ‘রংপুর-৩ উপ-নির্বাচনের জন্য কিছু নতুন ইভিএম মেশিন আনা হয়েছিল। গতকাল সেগুলো আনার পর নির্বাচন ভবনের বেসমেন্টে রাখা হয়। অগ্নিকাণ্ডে ইভিএমের কিছু মনিটর ও ক্যাবল পুড়ে গেছে। মেশিন খুব বেশি ক্ষতিগ্রস্ত হয়নি। তবে সেখানে চার হাজারের বেশি ইভিএম ছিল।’

রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের নিচতলায় রোববার রাত সোয়া ১১টার দিকে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিটের প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এরশাদের মৃত্যুতে রংপুর-৩ আসনটি শূন্য হয়। গত ১ সেপ্টেম্বর রংপুর-৩ আসনের নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ হবে ৫ অক্টোবর।

এইচএ/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে