https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

শনিবার রংপুরে ভোট, প্রস্তুত কমিশন

শনিবার, ৫ অক্টোবর রংপুর-৩ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। ১৭৫টি কেন্দ্রের আশেপাশের ভোটের দিন এবং ভোটের আগের ও পরের দিনের জন্য নেয়া হয়েছে পাঁচ স্তরের নিচ্ছিদ্র নিরাপত্তা বলয়। এদিকে বৃহস্পতিবার সকল কেন্দ্রে মক ভোটিং হলেও তাতে আশানুরুপ সাড়া পায়নি নির্বাচন কমিশন।

রংপুর-৩ শুন্য আসনে উপ-নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, আমরা ইতোমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। এখানে ১৭৫টি কেন্দ্রে ভোটগ্রহনের ১৭৫ জন প্রিজাইডিং অফিসার, ১০২৩ সহকারি প্রিজাইডিং অফিসার এবং ২০৪৬ জন পোলিং অফিসারকে প্রশিক্ষণ দিয়ে তৈরি করা হয়েছে। ৪৯টি ঝুকিপুর্নসহ ১৭৫টি ভোটকেন্দ্রের ১০২৩টি গোপনকক্ষে ভোট গ্রহন করা হবে।

তিনি জানান, রংপুর সদর উপজেলার ৫ টি ইউনিয়ন এবং  রংপুর সিটি করপোরেশনের ৯ থেকে ৩৩ নং ওয়ার্ডের এই সংসদীয় আসনে মোট ভোটার ৪ লাখ ৪১ হাজার ২২৪ জন। এরমধ্যে পুরুষ  ২ লাখ  ২০ হাজার ৮২৩ এবং নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৪০১ জন।

 রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য বলেছেন, সুষ্ঠুভাবে ভোটগ্রহনের জন্য ভোটের আগের দিন, ভোটের দিন এবং ভোটের পরের দিন প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট, আনসার, ভিডিপি, পুলিশ ও বিজিবি, র‌্যাবের পোশাকি ও  সাদা পোশাকি আইনশৃঙখলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবেন। পরিচালনা করা হবে ভ্রাম্যমাণ আদালত । আমরা নিচ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরি করেছি। কেউ কোন অপ্রীতিকর ঘটনা ঘটালে তা কঠোরভাবে মোকাবেলা করা হবে।

এই আসনে এবার জাতীয় পার্টি ও মহাজোট প্রার্থী হিসেবে সাবেক প্রেসিডেন্ট পল্লীবন্ধু মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের পুত্র রাহগির আলমাহি সাদ এরশাদ (সাদ এরশাদ) লাঙ্গল প্রতিক, বিএনপি মনোনিত প্রার্থী রিটা রহমান ধানের শীষ প্রতিক, স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ মোটরগাড়ি, এনপিপি’র শফিউল আলম আম প্রতিক, গণফ্রটর কাজী মাঃ শহীদুল্লাহ মাছ প্রতিক  এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল দেয়াল ঘড়ি প্রতিক নিয়ে লড়ছেন।

মক ভোটিংয়ে অনাগ্রহের বার্তা:

আগামী শনিবার ভোট উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত  ১৭৫ টি ভোট কেন্দ্রে মক ভোটিং সম্পন্ন হয়েছে।  কিন্তু এই মক ভোটিংয়ে আশানুরুপ সাড়া মেলে নি। একারণে হাতাশায় খোদ নির্বাচন সংশ্লিষ্টরা।

মক ভোটিংয়ের বিষয়ে রংপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা  দেলোয়ার হোসেন জানান, ৩ ভাগ ভোট পোল হয়েছে মক ভোটিংয়ে। তবে এটা ব্যাপার নয়। মুল ভোটে রেকর্ড পরিমান ভোট পোল হবে বলে আমরা মনে করি।

তবে রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, মক ভোটিংয়ের লক্ষমাত্রা অর্জিত হয়েছে। এতে আমরা খুশি। এটা মুল ভোটে কোন প্রভাব ফেলবে না।

জেএম/রাতদিন

ভালো লাগলে লাইক দিন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে

error

নিয়মিত সংবাদের জন্য সাবস্ক্রাইব করুন