https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

সংস্কার শেষে দমদমা সেতুতে যান চলাচল শুরু, ঝুঁকি রয়েই গেল

রংপুর-ঢাকা মহাসড়কের মিঠাপুকুর উপজেলার ঘাঘট নদীর উপর নির্মিত দমদমা সেতুর উপর দিয়ে যাবাহন চালাচল শুরু হয়েছে। ১২ ঘন্টা সংস্কার কাজের পর এই সড়কে নির্বিঘ্নে যান চলাচল শুরু হলো। তবে সংস্কার নয় নতুন সেতুর দাবী করেছেন চলাচলকারীরা।

সোমবার, ১২ আগস্ট রাত ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত এই সড়কের উপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ ছিল।

টানা ১২ ঘন্টা সংস্কার কাজ চলায় এই সেতুর উপর দিয়ে রংপুর বিভাগের রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী,দিনাজপুর,ঠাকুরগাঁ ও পঞ্চগড় জেলার যাবাহন চালকদের বিকল্প পথ ব্যবহার করতে দেখা গেছে।

ঘাঘট পূর্ব পাড়ার বাসিন্দা কলিম উদ্দিন (৭৫) জানান,  যুদ্ধের  সময় ঘাঘট নদীর দুই পাশে পাকিস্থান সেনাবাহিনীর ব্যাংকার ছিল। ১৬ ডিসেম্বর দেশ স্বাধীন হওয়ার আগের রাতে মুক্তিযোদ্ধা ও মিত্র বাহিনীর পথ রুখতে ওই দিন রাতে সেতুটি বোমা মেরে ধ্বংস করে দেয়া হয়। পরে ১৯৭২ সালে সেতুটির নির্মাণ কাজ শুরু হয়। শেষ হয় ১৯৭৩ সালে।

বেলাল হোসেন (৬০) জানান, সময়মত সংস্কার কাজ না করায় সেতুটি ঝুকির মধ্যে রয়েছে। সেতুটি ভেঙ্গে নতুন আর একটি সেতু নির্মাণ করা দরকার বলে জানান তিনি।

সেতুর উপর দিয়ে চলাচলকারী চালকেরা জানান, সেতুটির উপর গাড়ি উঠার সাথে সাথে কেপে উঠে। জীবনের ঝুকি নিয়ে তাদেরকে পার হতে হয়। 

বাস চালক কবির হোসেন জানান, সেতুটির নীচে বালির বস্তা দিয়ে প্রটেকশন দেওয়া হয়েছে। পানির তোড়ে বস্তাগুলো ফেটে গেছে। যে কোন সময় বড় ধরণের দূর্ঘটনা ঘটতে পারে বলে জানান তিনি।

জেএম/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে