https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

সব মানবাধিকার লঙ্ঘনের বিচার নিশ্চিত করা হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার মানবাধিকার লঙ্ঘনের সব ঘটনার বিচার নিশ্চিত করার মাধ্যমে দেশে মানবাধিকার প্রতিষ্ঠা করবে ।

মঙ্গলবার, ৯ ডিসেম্বর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে মানবাধিকার দিবস-২০১৯ উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন । ‘মানবাধিকার সুরক্ষায় তারুণ্যের অভিযাত্রা’ প্রতিপাদ্য নিয়ে জাতীয় মানবাধিকার কমিশন (এনএইচআরসি) এ অনুষ্ঠানের আয়োজন করে। খবর ইউএনবির ।

প্রধানমন্ত্রী বলেন, মানবাধিকার প্রতিষ্ঠার জন্য আমাদের সবচেয়ে বেশি প্রয়োজন আইনের শাসন নিশ্চিত করা। অপরাধীদের শাস্তির মুখোমুখি হতে হবে, তারা যেই হোক না কেন- এটা আমাদের সিদ্ধান্ত এবং আমরা সিদ্ধান্ত অনুযায়ী কাজ করছি।

শেখ হাসিনা আরও বলেন, মাদক, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলছে। কারণ এগুলো একটি সমাজকে ধ্বংস ও দূষিত করে। সুতরাং এগুলোর বিরুদ্ধে প্রতিরোধ প্রথমে সমাজের কাছ থেকে আসা উচিত। এজন্য জনগণের মধ্যে সচেতনতা তৈরিও জরুরি প্রয়োজন।

এ সম্পর্কিত অন্যান্য খবর

প্রধানমন্ত্রী বলেন, সরকার মানবাধিকার সম্পর্কিত বিভিন্ন আইন প্রণয়ন ও সংশোধন করেছে। জাতীয় মানবাধিকার কমিশনকেও (এনএইচআরসি) শক্তিশালী করা হয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন- আইনমন্ত্রী আনিসুল হক, এনএইচআরসি চেয়ারম্যান নাসিমা বেগম, জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী এবং বাংলাদেশে ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো এবং এনএইচআরসি’র পূর্ণকালীন সদস্য ড. কামাল উদ্দিন আহমেদ।

এসকে/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে