সাকিবের ফিরে আসাকে ‘রাজার প্রত্যাবর্তন’ বলছে পাকিস্তান

নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তজার্তিক ক্রিকেটে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)নিষেধাজ্ঞার কারণে মাঠের বাইরে ছিলেন এক বছর। গত  ‍বৃহস্পতিবার, ২৯ অক্টোবর শেষ হয়েছে সেই নিষেধাজ্ঞা।

নিষেধাজ্ঞা শেষ হওয়ায় উচ্ছসিত সাকিব ভক্তরা। কিন্তু তার ভক্ত শুধু এদেশে সীমাবদ্ধ নয়, রয়েছে গোটা বিশ্ব জুড়ে। সেই সুবাদে সাকিবের ফিরে আসাকে পাকিস্তানের ক্রিকেট ভিত্তিক ফেসবুক পেজ ‘ক্রিকেট পাকিস্তানে, ‘রাজার প্রত্যাবর্তন’ বলে একটি কার্টুনচিত্র পোস্ট করেছেন। এই কার্টুনচিত্রটির ক্যাপশন ছিল- ‘দ্য কিং ইজ ব্যাক’ অথাৎ ‘রাজার প্রত্যাবর্তন’। শাফায়েত জামিল নামের একজনকে ছবিটির জন্য কৃতজ্ঞতা জানানো হয়েছে।

ওই চিত্রে দেখা গেছে, সাকিব আল হাসান রাজার মতো সিংহাসনে বসে আছেন। তার গায়ে বাংলাদেশের জার্সি ও মাথায় রাজমুকুট । সিংহাসনের উপরে দুই পাশে রয়েল বেঙ্গল টাইগারের মুখের ছবি দেয়া। এছাড়াও বিশ্বের সেরা কয়েকজন অলরাউন্ডার ক্রিকেটার বসে আছেন সাকিবের সামনে।

বিশ্বের সেরা এই ক্রিকেটার হলেন- ভারতের হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা, ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার, অস্ট্রেলিয়ার মার্কাস পিটার স্টইনিস, পাকিস্তানের ইমাদ, আফগানিস্তানের রশিদ খান ও মোহাম্মদ নবীসহ আরও বেশ কয়েকজন

বাজিকরদের কাছ থেকে অফার পেয়ে তা গ্রহণ না করলেও, সেটা নিজ বোর্ড কিংবা আইসিসির কাছে না জানানোর অপরাধে এক বছরের এই নিষেধাজ্ঞা ভোগ করেছেন সাকিব আল হাসান । এতদিন পর ফিরেও রয়েছেন একদিনের ক্রিকেটে শীর্ষ অলরাউন্ডরে।

আরআই /রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন