https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

সিঙ্গাপুরের পর আমিরাতে এক বাংলাদেশী করোনা ভাইরাস আক্রান্ত

সংযুক্ত আরব আমিরাতে এক বাংলাদেশি নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটির স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

শুক্রবার, ২১ ফেব্রুয়ারি সংযুক্ত আরব আমিরাতে স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, এদিন নতুন করে দুজন করোনাভাইরাস (কোভিড -১৯) আক্রান্ত ব্যক্তিকে সনাক্ত করা হয়েছে। এদের মধ্যে একজন ৩৪ বছর বয়সী বাংলাদেশি। অপরজন ৩৯ বছর বয়সী ফিলিপাইনের নাগরিক।

আরব আমিরাতের স্বাস্থ্য অধিদফতর জানায়, নতুন দুই রোগীসহ আমিরাতে মোট ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে তিনজন চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে উঠেছেন। বাকি আটজনকে বিশেষ চিকিৎসা এবং পর্যবেক্ষণে রাখা হয়েছে।

তবে আক্রান্তদের ভাইরাসের পরিমাণ স্থিতিশীল অবস্থায় থাকায় ভয়ের কারণ নেই বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর ।

এর আগে সিংগাপুরে গত ৯ ও ১১ ফেব্রুয়ারি ৩৫ ও ৩৯ বছর বয়সী দুই বাংলাদেশি শ্রমিকের শরীরে এই ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। সবমিলিয়ে দেশটিতে করোনাভাইরাস আক্রান্ত বাংলাদেশীর সংখ্যা ৫।

প্রসংগত, গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে নতুন করোনাভাইরাস কোভিড-১৯ এর উপস্থিতি নিশ্চিত হওয়ার পর এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ৭৫ হাজার ৭৫২ জন। এর মধ্যে শুধুমাত্র চীনেই করোনায় আক্রান্তের সংখ্যা ৭৪ হাজার ৫৭৬।

জেএম/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।
Tweet 20

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে