https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

সৈয়দপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন

বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত হয়েছে। রোববার, ৮ সেপ্টেম্বর সকাল ১০ টায় সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে এ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

“বহু ভাষায় সাক্ষরতা, উন্নত জীবনের নিশ্চয়তা” প্রতিপাদ্যকে সামনে রেখে সভাটি অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম . গোলাম কিবরিয়া।

এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস্ চেয়ারম্যান মো. আজমল হোসেন এবং নারী ভাইস্ চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।

সৈয়দপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. সোহেল আহমেদ, উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম, উপজেলা একাডেমি সুপারভাইজার মো. আনোয়ার হোসেন, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. জাকির হোসেন সরকার, মো. রুহুল আমিন প্রধান, মোছা. মুসারাত জাহান, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর নিরঞ্জন কুমার শীল প্রমূখ উপস্থিত ছিলেন।

গোলাহাট রেলওয়ে কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সদ্য অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. মমিনুল ইসলাম মুকুল আলোচনা সভাটি উপস্থাপনা করেন।

এর আগে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরর বিমানবন্দর সড়ক, ডাক বাংলো সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদ চত্বর এসে শেষ হয়।

শোভাযাত্রায় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষক-শিক্ষিকা, এনজিও কর্মকর্তা ও শহরের রহমতউল্ল্যাহ্ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাঙালিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশ নেয়।

এনএইচ/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে