সৈয়দপুরে টাকার অভাবে অপারেশন হচ্ছে না দিনমজুরের

0

নীলফামারীর সৈয়দপুরে অর্থাভাবে মেরুদন্ডে অপারেশন করাতে পারছেন না শহিদুল ইসলাম । যদিও চিকিৎসক তাকে দ্রæত অপারেশনের পরামর্শ দিয়েছেন। আর অপারেশন করাতে না পেরে দূর্বিষহ জীবন কাটাচ্ছেন তিনি।

জানা গেছে, সৈয়দপুর শহরের কাজীপাড়ার শহিদুল ইসলাম(৫০) পেশায় দিনমজুর। এক সময় দিনমজুরী করে তাঁর দিন ভালই কাটছিল। কিন্তু আকস্মিক এক দূর্ঘটনা তাঁর জীবনকে দূবির্ষহ করে তুলেছে।

তিনি জানান, প্রায় ১৭ বছর আগে বাড়ির পাশের একটি বাঁশঝাড় থেকে শুকনো কঞ্চি পাড়তে গিয়ে অসাবধানতা বশত বাঁশ গাছ থেকে নিচে পড়েন যান তিনি। এতে পিঠের মধ্যে প্রচন্ড ব্যথা পান। এরপর স্থানীয় চিকিৎসকের পরামর্শে ব্যথানাশক ওষুধ সেবন করে কিছুটা সুস্থ হয়ে উঠেন। কিন্তু গত বছর আবার তাঁর মেরুদন্ডের ব্যথা শুরু হয়। এরপর তিনি চিকিৎসকের শরনাপন্ন হলে দেখা যায়, তার মেরুদন্ডে আঘাতসহ দুটি হাঁড় সরে গেছে। এ অবস্থায় চিকিৎসক তাকে দ্রæত মেরুদন্ডে অপারেশনের পরামর্শ দেন। এতে প্রায় দুই লাখ টাকার মতো প্রয়োজন।

কিন্তু দিনমজুর শহিদুলের পক্ষে অপারেশনের টাকা সংগ্রহ করা সম্ভব হচ্ছে না। আর শারীরিক সমস্যার কারণে কোন কাজকর্ম করতে না পেরে এখন তার দিন কাটছে অর্ধহারে-অনাহারে। বর্তমানে তিনি ঠিকভাবে সোজা হয়ে দাঁড়িয়ে থাকতেও পারেন না।

তার নিজের কোন সহায়-সম্পদও নেই যা বিক্রি করে নিজের চিকিৎসা করাবেন। এ অবস্থায় অসহায়, দুস্থ দিনমজুর শহিদুল ইসলাম তার অপারেশনের জন্য সমাজের সহৃদয়বান ও বিত্তশালীদের আর্থিক সহায়তা চেয়েছেন। তার সাথে যোগোযোগ করতে পারেন এই নম্বরে- ০১৭৪৪৯৫০৭৬৪ অথবা বিকাশের মাধ্যমে সহায়তা পাঠাতে পারেন এই নম্বরে-০১৭৮৫-৭৩৫৫৩৬।

এইচএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন