সৈয়দপুরে বয়স্কভাতার জন্য পুনরায় আবেদনপত্র আহবান

নীলফামারীর সৈয়দপুর সমাজ সেবা অধিদফতরের অধীনে বয়স্ক ভাতাপ্রাপ্তির জন্য পুনরায় আবেদন আহবান করা হয়েছে। সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় যাচাই-বাছাই শেষে নির্বাচিত সুবিধাভোগী ব্যক্তিরা ২০২১ সালের জুলাই থেকে ভাতার সুযোগ পাবেন।

সমাজসেবা দপ্তর সূত্রে জানা গেছে, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক ভাতাপ্রাপ্তির জন্য পুরুষের বয়স ৬৫ বছরের বেশি এবং মহিলাদের বয়স ৬২ বছরের বেশি হতে হবে।

আবেদনকারীকে জাতীয় পরিচয়পত্র (এনআইডি), নিজস্ব সঠিক মোবাইলের নগদ নম্বর দিয়ে অনলাইনে আবেদন করতে বলা হয়েছে। যোগ্যতাসম্পন্ন ব্যক্তিরা সমাজসেবা অধিদপ্তরের www.bhata.gov.bd এই ওয়েবসাইটে প্রবেশ করে নির্ধারিত আবেদন ফরমে প্রয়োজনীয় তথ্য দিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদন করা যাবে আগামী ১৫ মার্চ পর্যন্ত। নির্ধারিত তারিখের পরে আর আবেদনের সুযোগ থাকবে না। অনলাইন আবেদন ব্যতীত সরাসরি কোন আবেদনপত্র গ্রহন করা হবে না।

সৈয়দপুর উপজেলা সমাজসেবা অফিসার নুর মোহাম্মদ জানান, বয়স্কভাতার আবেদনের বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের অবগত করাসহ ব্যাপক প্রচারের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। আর এ ভাতাপ্রাপ্তির জন্য কোথাও কোন রকম তদবির কিংবা অর্থের প্রয়োজন নেই। তাই এ নিয়ে কোন প্রতারক কিংবা দালালচক্র থেকে সর্তক থাকার জন্য আহবান জানিয়েছেন তিনি।

জেএম/রাতদিন

সাথে থাকুন...
error1