https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

সৈয়দপুরে ৫ জয়িতাকে সংবর্ধনা

“ নারী পুরুষ সমতা রুখতে পারে সহিংসতা ” প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর সৈয়দপুরে  আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ এবং বেগম রোকেয়া দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে এক আলোচনা সভা ও জয়িতা সংবর্ধনার  অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা পরিষদ মিলনায়তনে  ওই আলোচনা ও সংবর্ধনা অনুষ্ঠানে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ। এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন। সৈয়দপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহ্জাদী এতে সভাপতিত্ব  করেন ।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোছা. হোমায়রা মণ্ডল, সাংবাদিক এম আর আলম ঝন্টু ও লাকী মহিলা উন্নয়ন সমিতির সভানেত্রী অধ্যাপিকা  সালেহা আহ্মেদ লাকী প্রমুখ।

আলোচনা সভাটি উপস্থাপনা করেন সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের বিদ্যালয় শাখার সিনিয়র সহকারী শিক্ষিকা মোছা বিলকিছ বানু। সবশেষে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের অংশ হিসেবে নীলফামারীর সৈয়দপুর উপজেলা ৫ ক্যাটাগরিতে ৫ জন জয়িতা সংবর্ধনা দেয়া হয়।

 সংবর্ধনাপ্রাপ্ত জয়িতারা হলেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী রওশন আরা, সফল জননী মোছা. কোহিনুর বেগম, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী মোছা. শাহজাদী বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় জাহানারা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করায় মোছা. রেহেনা বানু।

এনএ/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে