https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

স্থানীয় পর্যায়ে নিশ্চিত হলেই সম্ভব এসডিজি বাস্তবায়ন

‘টেকসই উন্নয়ন চাইলে দেশের স্থানীয় পর্যায় থেকে টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) বাস্তবায়ন নিশ্চিত করতে হবে। অন্যথায় দেশে টেকসই উন্নয়ন সম্ভব নয়।’

বুধবার, ১৫ মে কালীগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে লালমনিরহাটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও উপ পরিচালক স্থানীয় সরকার (ডিডিএলজি) মোঃ জহুরুল ইসলাম এসব কথা বলেন।

উপজেলা পর্যায়ে টেকসই উন্নয়ন অভিষ্ট লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক আয়োজিত ওই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপিস্থিত ছিলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, বাংলাদেশ ইতোমধ্যে এই লক্ষ্য অর্জনে যথেষ্ট অগ্রগতি সাধন করেছে। পৃথিবীর অন্যান্য দেশের মতো এসডিজি বাস্তবায়নে স্থানীয় পর্যায় থেকে কৌশলপত্র প্রণয়নের উদ্যোগ নিয়ে কাজ করছে বাংলাদেশ।’

কর্মশায় অংশগ্রহনকারীবৃন্দ

তিনি এ প্রসংগে সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) বাস্তবায়নে বাংলাদেশের সাফল্য ও আন্তর্জাতিক অঙ্গনে দেশের উজ্জ্বল ভাবমূর্তির বিষয়েও আলোকপাত করেন।

কালীগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত এই কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান। কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ। অংশগ্রহনকারিগনের মধ্যে বক্তব্য রাখেন তুষভান্ডার সাবরেজিস্টার পরিতোষ অধিকারী।

কালীগঞ্জ উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও শিক্ষক, শিক্ষার্থী, পেশাজীবী, গণমাধ্যমকর্মী, উন্নয়নকর্মী ও স্থানীয় জনপ্রতিনিধিরা অংশ নেন দিনব্যাপি আয়োজিত এই কর্মশালায়।

এনএইচ/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে

error

নিয়মিত সংবাদের জন্য সাবস্ক্রাইব করুন