স্বাধীনতার সুবর্ণজয়ন্তী: তুলির আচড়ে রঙ্গীন হয়ে উঠছে রংপুর

0


স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রংপুর মহানগরীর চারটি স্থানের সড়ক আলপনায় রঙিন হয়ে উঠবে। রংপুরে জেলা প্রশাসনের উদ্যোগে এই কার্যক্রম বাস্তবায়ন হতে যাচ্ছে।

বুধবার, ২৪মার্চ দুপুর একটার দিকে আল্পনা আঁকার এই কর্মসূচী শুরু করা হয়।

এদিন দুপুরে নগরীর ডিসির মোড়ে বঙ্গবন্ধু ম্যুরালের সামনের সড়ক, কালেক্টরেট সুরভি উদ্যানের সামনের সড়ক, পাবলিক লাইব্রেরি টাউন হল চত্তরের সামনের সড়ক ও স্টেডিয়ামের সামনের সড়কে এক সঙ্গে আলপনা আঁকা শুরু হয়।

রংপুরের স্বেচ্ছাসেবী সংগঠন ‘উই ফর দেম’ এর সার্বিক ব্যবস্থাপনায় স্বেচ্ছাসেবীরা রং তুলির ছোঁয়ায় রাঙ্গিয়ে তুলছেন রংপুরের প্রধান প্রধান এসব সড়ক। “রঙিন হবে রংপুর” প্রতিপাদ্যকে নিয়ে উই ফর দেম’র প্রায় শতাধিক চারুশিল্পী ও স্বেচ্ছাসেবীরা দুপুর থেকে তুলি হাতে কাজ শুরু করেন। চলবে রাত পর্যন্ত। রাতে কাজ করার জন্য আলাদাভাবে আলোর ব্যবস্থাও করা হয়েছে।

শিল্পীরা স্বাস্থ্যবিধি মেনে আলপনা করছেন। আলপনা উৎসব দেখতে ভিড় করছেন রংপুরের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। পরিবারের সাথে শিশুসহ স্কুল কলেজের কোমলমতি শিক্ষার্থীরা এই আলপনা উৎসব দেখতে আসছেন।

জেলা প্রশাসক আসিব আহসান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা এবং মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে এবার গুরুত্বপূর্ণ সড়কগুলো রঙে রঙে রঙিন করে তোলা হচ্ছে।

নগরীর গুরুত্বপূর্ণ চারটি সড়কের প্রত্যেক অংশে লম্বায় ১২০ ফুট এবং প্রস্থ ১৫ ফুট করে আলপনা করা হচ্ছে বলে জানালেন উৎসবের ব্যবস্থাপনায় থাকা স্বেচ্ছাসেবী সংগঠন ‘উই ফর দেম’ এর প্রতিষ্ঠাতা জীবন ঘোষ।

জেএম/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন