https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

হজে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব

আবারও হ্জ্জ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাচ্ছেন বিশ্বসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। এর ফলে ওয়ানডে সিরিজের জন্য শ্রীলঙ্কায সফরে যেতে পারবে না তিনি। বিশ্বকাপ শেষে বাংলাদেশ দল দেশে ফিরলেও দলের সঙ্গে ফেরেননি সাকিব।

জানা গেছে, বোর্ডের কাছে তিনি ছুটির আবেদন করেছেন। তবে ক্রিকেট বোর্ডের কাছে ছুটির ব্যাপারে সাকিব আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানাননি।

সাকিবের ছুটির ব্যাপারে নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু গণমাধ্যমকে বলেন, ‘টানা ক্রিকেট খেলার কারণে সাকিব হয়তো ক্লান্ত। তাই সে বিশ্রাম চেয়েছে। তবে আমি যতটুকু জানি, এই সময়ে সে হজ পালন করতে যাবেন। এ ব্যাপারে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি আমরা।’

এবারের বিশ্বকাপে সাকিব খেলেছেন আট ম্যাচ। আর তাতে ব্যাট হাতে আট ইনিংসে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেছেন। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পরপর দুই ম্যাচে সেঞ্চুরি করেছেন। পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেলেছেন ৫টি।

এ সম্পর্কিত অন্যান্য খবর

তবে পাশাপাশি বল হাতেও ছিলেন বেশ দুর্দান্ত। ৮ ম্যাচে ৫.৩৯ ইকোনমিতে ১১ উইকেট শিকার করেছেন। আফগানিস্তানের বিপক্ষে পাঁচ উইকেটও নিয়েছেন। দলের তিনটি বিজয়ের প্রতিটিতে হয়েছেন ম্যাচসেরা। এখন পর্যন্ত মোট চারটি বিশ্বকাপে সাকিব ২৯ ম্যাচ খেলেছেন। এতে ৪৫.৮৪ গড়ে ১১৪৬ রানের পাশাপাশি বাঁ-হাতি স্পিনে শিকার করেছেন ৩৪ উইকেট।

প্রসঙ্গত, সাকিব গত বছরও পবিত্র হজ পালন করেছিলেন। এর কিছুদিন আগে স্ত্রী-সন্তান নিয়ে ওমরাও পালন করেন তিনি।

এনএইচ/ রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে

error

নিয়মিত সংবাদের জন্য সাবস্ক্রাইব করুন