https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

হাতীবান্ধায় ‘বাংলাদেশ-তুরস্ক প্রযুক্তি ইনস্টিটিউট’র ভর্তি পরীক্ষা

প্রায় ১ হাজার শিক্ষিত বেকার ও বিভিন্ন কলেজ শিক্ষার্থীর অংশগ্রহণে বাংলাদেশ-তুরস্ক প্রযুক্তি  ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রযুক্তিনির্ভর উন্নত প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান তৈরির লক্ষে প্রতিষ্ঠানটি এই উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার, ৪ই অক্টোবর লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বড়খাতা ডিগ্রী কলেজের হল রুমে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন “আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশন” নতুন নামকরণ Bangladesh- Turkey  Technical Institute (BTTI) “বাংলাদেশ-তুরস্ক প্রযুক্তি ইনস্টিটিউটে” বিভিন্ন কোর্সে উন্নতমানের প্রশিক্ষণের জন্য লিখিত এই পরীক্ষার আয়োজন করে।

উত্তীর্ণরা কম্পিউটার প্রশিক্ষণ, গ্রাফিক্স ডিজাইন, ইংরেজী ভাষা শিক্ষা, কোরিয়ান ভাষা শিক্ষা, ইলেকট্রনিক প্রশিক্ষণ, ওয়েব ডিজাইন, সেলাই মেশিন প্রশিক্ষণ, ওয়েব ডেভেলপমেন্ট এসইও, ডিজিটাল মার্কেটিং, জাপানিজ ভাষা ও তুরস্কে ভাষা শিক্ষার সুযোগ পাবেন বলে প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে।

উদ্বোধনী আয়োজন। ছবি: রাতদিন.নিউজ

 ভর্তি পরীক্ষার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কম্পিউটার প্রকৌশলী ও সমাজসেবক এবং  বাংলাদেশ-তুরস্ক প্রযুক্তি ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক ইফতেখার হোসেন মাসুদ।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, দেশের তৃণমূল থেকে যথাযথ যোগ্যতার ভিত্তিতে তরুণ ও যুব সমাজকে প্রযুক্তিনির্ভর উন্নত প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান তৈরি করে বেকার সমস্যা সমাধানের প্রচেষ্টা থেকে আমাদের এই উদ্যোগ। 

তিনি জানান, বেকারত্ব নয় নতুন প্রজন্ম প্রযুক্তিনির্ভর শিক্ষায় শিক্ষিত করে দেশ গঠনে ভূমিকা রাখুক তা নিশ্চিত করাই প্রতিষ্ঠানের মূল উদ্দশ্যে। এজন্য সবার সহযোগিতাও চান তিনি। 

এসময় উপস্থিত ছিলেন বড়খাতা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নুর বকুল, ইংরেজি বিভাগের শিক্ষক সুজন রহমান, পাটগ্রাম সরকারী কলেজের প্রভাষক আতিক মিঠু, বড়খাতা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ফজলার রহমান মিলন, বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আজিজার রহমান, বিটিটিআইয়ের অন্যতম সংগঠক ও কর্মী মকবুলার রহমান মিঠুসহ অভিভাবকবৃন্দ ও সমাজের মান্যগণ্য ব্যক্তিবর্গ।

জেএম/রাতদিন 

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে