https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

১৮ বছর পর ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজে টিকে থাকলো অস্ট্রেলিয়া

৪র্থ টেস্টটি বাঁচাতে চেষ্টার কমতি রাখে নি ইংল্যান্ড। তবে উত্তেজনা ছড়িয়েও শেষ পর্যন্ত টেস্টটা ড্র করতে পারলো না স্বাগতিক দল।

২০০১ সালের পর প্রথমবারের মতো ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ সিরিজ ধরে রাখলো অস্ট্রেলিয়া। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে সিরিজের চতুর্থ টেস্টে ইংলিশদের ১৮৫ রানে হারিয়েছে টিম পেইনের দল। চার ম্যাচ শেষে তারা এগিয়ে গেছে ২-১ ব্যবধানে।

লক্ষ্য ছিল ৩৮৩ রানের। মাত্র ৯৩ রানেই ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দর থেকে অনেকটা ছিটকে যায় ইংল্যান্ড। ম্যাচ বাঁচাতে দাঁত কামড়ে উইকেটে পড়ে থাকার চেষ্টা করেন স্বাগতিক ব্যাটসম্যানরা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ২ উইকেট ১৮ রান নিয়ে চতুর্থ দিন শেষ করে ইংল্যান্ড। শেষ দিনে তাদের করতে হতো আরও ৩৬৫ রান। না হয়, কাটিয়ে দিতে হবে সারাদিন। ইংলিশরা সেই চেষ্টাটা করেছে। পঞ্চম দিনে প্রায় ৮৪ ওভারের মতো ব্যাটিং করেছে। কিন্তু শেষ রক্ষা হয়নি।

১৭৩ রানে ৮ উইকেট হারানোর পরও চেষ্টা করে গেছে ইংল্যান্ড। নবম উইকেটে জ্যাক লিচ আর ক্রেইগ ওভারটন ১৪ ওভার ব্যাট করে তুলেন ২৩ রান। লাবুসচাগনের শিকার হয়ে সাজঘরে ফেরার আগে ৫১ বলে ১২ রান করেন লিচ। দুই ওভারের মাথায় হ্যাজলউডের শিকার হন ওভারটন। ১০৫ বলে ২১ রান করেন তিনি।

অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স ৪৩ রানে শিকার করেন ৪টি উইকেট। ২টি করে উইকেট নেন জস হ্যাজলউড আর নাথান লিয়ন। ম্যাচ সেরা হয়েছেন স্টিভেন স্মিথ।

শান্ত/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে