অধ্যক্ষ মিন্টু হত্যাকান্ড: দ্বিতীয় দিনেও উত্তাল লালমনিরহাট

অধ্যক্ষ মিন্টু চন্দ্র বর্মনের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ফুঁসে উঠেছে তার জন্মভুমি লালমনিরহাটের হাতীবান্ধার সর্বস্তরের মানুষ। নিহত মিন্টু চন্দ্র বর্মন ঢাকাস্থ সাভার রেসিডেন্সিয়াল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্বরত থাকা অবস্থায় খুন হন।

আজ বৃহস্পতিবার, ১২ আগস্ট দুপুরে জেলার হাতীবান্ধা মেডিকেল মোড় এলাকায় দ্বিতীয় দিনে বিভিন্ন সংগঠনের ব্যনারে মানববন্ধনে অংশ নেয় নানা পেশার কয়েক হাজার মানুষ ।

প্রায় ২ ঘন্টাব্যাপী আয়োজিত এ মানববন্ধনের কারনে বুড়িমারী-ঢাকা আঞ্চলিক মহাসড়কে যানজটের সৃষ্টি হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, হাতীবান্ধা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু, হাতীবান্ধা এসএস সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম প্রধান, সিন্দুর্না ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূরল আমিন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক দিলিপ কুমার সিংহ, টংভাঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সেলিম হোসেন, পুজা উদযাপন কমিটির সভাপতি কেশব চন্দ্র, উপজেলা ছাত্রলীগের সম্পাদক পারভেজ হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাফিউল হোসেন সম্পদ, মিন্টু চন্দ্রের বাবা শরৎ চন্দ্র ও টংভাঙ্গা ছাত্রলীগের সভাপতি আরিফ আহম্মেদ প্রমুখ।

উল্লেখ্য, অধ্যক্ষ মিন্টু চন্দ্র বর্মনকে গত ১৩ জুলাই তার নিজ প্রতিষ্ঠান সাভার রেসিডেন্সিয়াল স্কুল এ্যান্ড কলেজে হত্যা করা হয়। তার দুই বন্ধুর বিরুদ্ধে হত্যার এই অভিযোগ আনা হয়। হত্যাকান্ডের ২৭ দিন পর ওই কলেজের আঙ্গিনায় মাটি খুরে তার খন্ডিত মরদেহ উদ্ধার করে র‌্যাব। এ ঘটনায় তার দুই বন্ধুসহ ৩ জনকে আটক করেছে র‌্যাব।

মানববন্ধনে অংশগ্রহনকারীরা দ্রুত হত্যাকারীদের শাস্তি দাবী করেন, অন্যথায় বৃহত্তর কর্মসূচী ঘোষণা করা হবে বলে মানববন্ধনে জানানো হয়।

জেএম/রাতদিন

মতামত দিন