অনুশীলন করতে গিয়ে ইনজুরিতে পড়লেন মুশফিক

ইংল্যান্ডে ক্রিকেট বিশ্বকাপের সবচেয়ে বড় আসর শুরু হতে না হতেই সাকিব আল হাসানের ইনজুরি টাইগারদের জন্য ছিল একটা বড় ধক্কা। সে তালিকায় এবার নতুন করে যোগ হয়েছে আরেকজন নির্ভরযোগ্য খেলোয়াড় মুশফিকুর রহিম।

ইংল্যান্ডে বিশ্বকাপের আসর শুরু হওয়ার আগে থেকেই টাইগার দলে ছিল ইনজুরির মিছিল। কয়েকজন খেলোয়াড় ইনজুরি থেকে উঠে অংশগ্রহণ করেছেন ক্রিকেট বিশ্বকাপে।

শনিবার, ১৫ জুন টনটনে সকালে অনুশীলনে হাতের কব্জিতে আঘাত পান মুশফিক। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, তাঁর এই চোট খুব একটা গুরুতর নয়।

সমারসেটের মাঠে অনুশীলন করছিলেন মুশফিক। অনুশীলনের সময় তাঁর ডান হাতের কব্জিতে বল লাগায় দ্রুত নেট ছেড়ে ড্রেসিংরুমে ফিরে যান। প্রাথমিক শুশ্রূষা দেওয়া হচ্ছে তাঁকে।

সোমবার, ১৭ জুন টনটনে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে টাইগাররা। তবে চোটের কারণে এই ম্যাচে মুশফিক খেলতে পারবেন কি না, তা এখনো নিশ্চিত নয়।

এদিকে বাঁ পায়ের ঊরুতে ব্যথা পাওয়ার কারণে বিশ্রামে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে খেলতে পারেন তিনি।

গত শনিবার কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে খেলার সময় ঊরুতে ব্যথা পান সাকিব। এর পরই সাকিবের খেলা নিয়ে দুশ্চিন্তায় পড়তে হয় বাংলাদেশকে। এর পর ব্রিস্টলের একটি হাসপাতালে চোটের জন্য স্ক্যানও করানো হয় তাঁর।

এবারের বিশ্বকাপে দারুণ উজ্জ্বল সাকিবের ব্যাট। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে ৭৫ ও নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৬৪ রান করেন তিনি। আর ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচে খেলেন ১১৯ বলে ১২১ রানের চমৎকার একটি ইনিংস। বিশ্বকাপে এটি বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরি এবং সাকিবের প্রথম বিশ্বকাপ সেঞ্চুরি।

এন/ রাতদিন