অপেক্ষা করুন, সময়মতো জানতে পারবেন: নিজের শপথ প্রসঙ্গে ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেছেন, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী শপথ গ্রহণ করেছে বিএনপি। সংসদে খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্রের জন্য কথা বলার জন্য শপথ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার, ২৯ এপ্রিল  রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের খালেদা জিয়ার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আপনি কবে শপথ নেবেন এবং শপথের সময় চেয়ে চিঠি দিয়েছেন কিনা এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘অপেক্ষা করুন, সময়মতো জানতে পারবেন’

তিনি বলেন,  ‘আপনারা জানেন যে ৪ জন নির্বাচিত সংসদ সদস্য শপথ গ্রহণ করেছেন। এই বিষয়ে আমাদের দলের অবস্থান পরিষ্কার করার জন্য আজকের এই সংবাদ সম্মেলন।‘

ফখরুল জানান, রোববার দলের স্থায়ী কমিটির সঙ্গে কথা বলেছেন তিনি। কথা বলার পর, তাকে এই বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করার জন্য সর্বময় ক্ষমতা দেওয়া হয়। এরপর তিনি তার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

এর আগে সোমবার বিকালে বিএনপি থেকে নির্বাচিত চার সংসদ সদস্য স্পিকারের কাছে শপথ গ্রহণ করে। এই চারজনসহ বিএনপির দলীয় প্রতীক ধানের শীষ নিয়ে নির্বাচিত পাঁচ সাংসদ শপথ গ্রহণ করলেন।

একাদশ সংসদ নির্বাচনে বিএনপির নির্বাচিত ছয় সাংসদের মধ্যে বর্তমানে শুধু দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমীগর শপথের বাইরে রয়েছেন।

এবি/রাতদিন