অপ্রতিরোধ্য মেসি, শীর্ষে বার্সালোনা

মেসির অনবদ্য নৈপূন্যে রিয়াল ভায়াদোলিদকে ৫-১ গোলে হারিয়ে লা লিগার শীর্ষে উঠে এসেছে কাতালান জায়ান্ট বার্সালোনা।

অধিনায়ক লিওনেল মেসি সতীর্থদের দিয়ে দুটি গোল করানোর পাশাপাশি নিজেও প্রতিপক্ষের জালে দুইবার বল পাঠিয়েছেন।

ম্যাচের দুই মিনিটে মেসির বাম দিক থেকে করা ক্রস ক্লিয়ার করতে ব্যর্থ হন ভায়াদোলিদ ডিফেন্ডাররা। সেখান থেকে বল পেয়ে দুর্দান্ত এক ভলি করেন ক্লেমেন্ত লেংলেট। তার ভলি প্রতিপক্ষ ডিফেন্ডারের গায়ে লেগে ঢুকে যায় ভায়দোলিদের জালে।

এই গোলটা অবশ্য শোধ করেছিলো ভায়াদোলিদ। ম্যাচের ১৫ মিনিটের মাথায় টের স্টেগানের ভুলে গোলবারের সামনে বল পেয়ে জালে জড়ান কিকো অলিভাস। এরপর খেলা হয়েছে এক তরফা। মেসি ম্যাচটাকে বানিয়ে নিয়েছেন নিজের। আর্তুরো ভিদাল এদিন একাদশে ছিলেন। দুই মিনিট আগেই হেডে গোল মিস করলেও, ২৯ মিনিটে আর ভুল করলেন না। মেসির উড়িয়ে মারা মাপা বল বক্সের ভেতর ঢুকে এক পা ছুঁয়ে দিয়ে গোল পেয়ে যান ভিদাল।

মিনিট পাঁচেক পর ২৫ গজ দূর থেকে অবিশ্বাস্য ফ্রি কিকে নিজের প্রথম গোল আদায় করে বার্সেলোনা অধিনায়ক মেসি। ৭৫ মিনিটে রাকিটিচের উড়িয়ে মারা বল বক্সের ভেতর দারুণ এক টার্ন নিয়ে প্রথম সুযোগেই গোলে মারেন মেসি। এবার হাফ ভলিতে পেয়ে যান এক গোল। এর দুই মিনিট পর চোখ ধাঁধানো এক থ্রু পাস দিয়ে সুয়ারেজকে গোল করতে সাহায্য করেন মেসি।

এই জয়ে ১০ ম্যাচে ৭ জয়, ১ ড্র আর ২ হারে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এলো বার্সেলোনা। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে গ্রানাদা। আর এক ম্যাচ বেশি খেলে ২০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে অ্যাতলেতিকো মাদ্রিদ।

শান্ত/রাতদিন