আকস্মিক সড়ক অবরোধে অচল সৈয়দপুর, দুর্ভোগে মানুষ

তিন দফা দাবি আদায়ে নীলফামারীর সৈয়দপুরসহ জেলার বিভিন্ন স্থানে দুই ঘন্টার সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। এতে সৈয়দপুরসহ পুরো জেলা অচল হয়ে পড়ে। এসময় রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়সহ ঢাকা থেকে আসা বিভিন্ন যানবাহন সৈয়দপুরে আটকা পড়ে।

রোববার, ২৮ এপ্রিল বেলা ১১টা থেকে দুপুর একটা পর্যন্ত আকস্মিক এ অবরোধের কারণে দুর্ভোগে পড়েন শত শত মানুষ। অবরোধের কারণে যানবাহন ছাড়াও সৈয়দপুরের সাধারণ মানুষও সড়কে চলাচল করতে বেকায়দায় পড়েন।

সৈয়দপুর বাস টার্মিনালে আটকাপড়া রংপুরের বেগম রোকেয়া কলেজের ছাত্রী ফাতেমাতুন্নাহার মনি ও রোকসানা পারভীন রিছু বলেন, ‘রংপুর থেকে নীলফামারীর চিলাহাটি গ্রামের বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে বের হয়ে সৈয়দপুরে সড়ক অররোধের মুখে পড়েছি। অবরোধের বিষয়টি আগে জানানো হলে রংপুর থেকে আজ বের হতাম না।’

নীলফামারী জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক মো. আখতার হোসেন বাদল জানান, জেলা প্রশাসনকে তাদের দাবিগুলোর বিষয়ে একাধিকবার অবগত করা হয়। গত ২৪ এপ্রিল আমরা নীলফামারী জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে সৈয়দপুরে সংবাদ সম্মেলন করা হয়। সেখানে ২৭ এপ্রিলের মধ্যে তিন দফা দাবি বাস্তবায়নের আল্টিমেটাম দেওয়া হলেও ওই সময়ের মধ্যেও প্রশাসন দাবি পূরণে কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। ফলে বাধ্য হয়েই তারা সড়ক অবরোধে নেমেছেন।

এদিকে দুপুর একটার দিকে জেলা প্রশাসন বৈঠকে বসার আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।

এবি/রাতদিন