আজিজ মোহাম্মদ ভাইয়ের বাসা থেকে মাদক ও ক্যাসিনো সরঞ্জামসহ গ্রেপ্তার ২

রাজধানীর গুলশান-২ এ আজিজ মোহাম্মদ ভাইয়ের বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ও ক্যাসিনোর সরঞ্জামাদি জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।

 রবিবার, ২৭ অক্টোবর বিকালে গুলশান-২ এর ৫৭ নম্বর রোডের ১১/এ নম্বর বাসায় এই অভিযান পরিচালনা করা হয়। এসময় তার বাসার কেয়ারটেকারসহ দুজনকে আটক করা হয়েছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ঢাকা মেট্রো (উত্তর) অঞ্চলের সহকারী পরিচালক (এডি) মো. খুরশিদ আলম সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন ।

তিনি বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল, গুলশান-২ এর ৫৭ নম্বর রোডে আজিজ মোহাম্মদের বাসায়  অবৈধ মাদক বিক্রি ও সেবন করা হয়। সেই তথ্যের ভিত্তিতে আমরা অভিযানে এসে বাড়ির ছাদে একটি মিনি বারের সন্ধান পাই । সেখানে বিপুল পরিমাণ বিদেশি মদ, গাঁজা ও এক হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয় ।’

তিনি আরও বলেন, ‘এছাড়াও এই ভবনে অভিযান চালিয়ে ক্যাসিনো পরিচালনার বিভিন্ন সরঞ্জামাদি যেমন- কয়েন, কার্ড, গুটি উদ্ধার করা হয়েছে।’উল্লেখ্য, দেশের চলচ্চিত্র জগতের বহুল পরিচিত মুখ এবং আলোচিত-সমালোচিত ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই।  তার পিতার নাম মোহাম্মদ ভাই।

 ১৯৪৭ এ দেশভাগের পর তাদের পরিবার ভারতের গুজরাট থেকে বাংলাদেশে আসে। পরিবারটি মূলত পারস্য বংশোদ্ভুত। তারা বাহাইয়ান সম্প্রদায়ের লোক। বাহাইয়ানকে সংক্ষেপে বাহাই বলা হয়। উপমহাদেশের উচ্চারণে এই বাহাই পরবর্তীতে ভাই হয়ে যায়। ধনাঢ্য এই পরিবার পুরান ঢাকায় বসবাস শুরু করে। ১৯৬২ সালে আজিজ মোহম্মদ ভাইয়ের জন্ম হয় আরমানিটোলায়।

আজিজ মোহাম্মদ ভাই মূলত একজন ধনাঢ্য ব্যবসায়ী। প্রায় ১১টি ইন্ডাস্ট্রির মালিক তিনি। এছাড়া মালয়েশিয়া, থাইল্যান্ড, হংকং, সিঙ্গাপুরে রয়েছে তার বেশ কয়েকটি উঁচু মানের রিসোর্ট।

এসকে/রাতদিন