আজ রংপুরের দুই দল খেলবে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফাইনালে

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপের ফাইনালে আজ মাঠে নামছে রংপুরের দুই দল।

এর একটি লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার টেপুরগাড়ি বিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়। এর আগে ২০১৭ সালে অনুষ্ঠিত বঙ্গমাতা গোল্ডকাপ-২০১৬এ দেশসেরা হয়েছিল বিদ্যালয়টি।  

অন্যদিকে নীলফামারীর দক্ষিণ কানিয়ালখাতা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রথমবারের মতো বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে খেলছে।

বৃহষ্পতিবার ৪ এপ্রিল বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। দুটি টুর্নামেন্টের ফাইনালই অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

খেলা শেষে পুরস্কার বিতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টুর্নামেন্ট উপলক্ষে রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

বঙ্গমাতা গোল্ডকাপ ফাইনাল:

বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনালে মুখোমুখি হবে লালমনিরহাটের টেপুরগাড়ি বিকে সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ময়মনসিংহের পাঁচরুখী সরকারি প্রাথমিক বিদ্যালয়। বিকেল সাড়ে ৩টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হবে।

এর আগে ২০১৭ সালে এই স্কুলটি একই টূর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। সেবার ফাইনালে রাজশাহীর চারঘাটের বড়বাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে শিরোপা জেতে টেপুরগাড়ি বিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়। মিতু আক্তারের দেওয়া একমাত্র গোলে সেবার চ্যাম্পিয়ন হয় তারা।

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফাইনাল:

দুপুর ১টায় বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে মুখোমুখি হবে নীলফামারীর দক্ষিণ কানিয়ালখাতা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সিলেটের হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

নীলফামারী সদর উপজেলার এই স্কুলটি প্রথমবারের মতো বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে খেলছে।

দুটি খেলাই সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন।

আরআই/রাতদিন