আদিতমারীতে ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার, ভাঙচুর-লুটপাটের মামলা

লালমনিরহাটের আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত আলী (৫৫)কে গ্রেফতার করেছে পুলিশ। টিসিবি’র দোকান ভাঙচুর ও লুটপাটের ঘটনার দায়ের করা মামলায় তাকে আটক করা হয়।

বুধবার, ১ জুলাই সকালে আদিতমারী থানার সামনে থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার চেয়ারম্যান শওকত আলী উপজেলার পলাশী ইউনিয়নের নামুড়ি গ্রামের মৃত করিম উদ্দিনের ছেলে। তিনি পলাশী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এবং ওই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি।

পুলিশ ও স্থানীয়রা জানান, নামুড়ি বাজারের টিসিবি ডিলার নুরবক্তের ভাই নুরে আলম সৌদি আরবে যান একটি এজেন্সির মাধ্যমে। ওই এজেন্সীর মাধ্যমে চেয়ারম্যান শওকত আলীর নাতিও সৌদি আরব যান।

সেখানে অবৈধ কাগজ পত্রের কারণে চেয়ারম্যানের নাতিকে সৌদি পুলিশ আটক করে। এ অবস্থায় নুরে আলম চেয়াম্যানের নাতিকে সৌদিতে বিক্রি করেছে- এমন অভিযোগ তুলে গত ৮ জুন সন্ধ্যায় ইউপি চেয়ারম্যানসহ লোকজন নিয়ে তার ভাই নুরবক্তের টিসিবি’র দোকানে হামলা চালিয়ে ভাঙচুর করেন।

এ সময় ডিলার নুরবক্তসহ তার ভাই নুর হোসেন ও প্রতিবেশী আনারুল গুরুতর আহত হন। পরে আহতদের উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ ঘটনায় ইউপি চেয়ারম্যান শওকত আলীকে প্রধান করে ১০ জনের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি মামলা দায়ের করেন ওই ডিলার। মামলার পর থেকে প্রধান আসামী ইউপি চেয়ারম্যান শওকত আলী পলাতক ছিলেন।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাইফুল ইসলাম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

জেএম/রাতদিন